বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

এল ক্লাসিকোর একাদশে তিনটি পরিবর্তন এনে দল সাজিয়েছিলেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। আক্রমণে রদ্রিগোর বদলে নেমেছিলেন মার্কো আসেনসিও। মধ্যমাঠে লুকা মদরিচকে বিশ্রাম দেওয়ায় সুযোগ মিলেছিল এদুয়ার্দো কামাভিঙ্গার। আর রক্ষণে রাইটব্যাক পজিশনে বহুদিন পর একাদশে দেখা গেছে দানি কারভাহালকে।

কিন্তু খেলা দেখে মনে হচ্ছিল, এল ক্লাসিকোর ঘোর কাটেনি এখনো। আগের দুই ম্যাচে ৭ গোল করা দলটি কোনো গোল পায়নি কাল। প্রথমার্ধে ভিনিসিয়ুস জুনিয়রকে একটা ফাউল করা হয়েছিল ডি-বক্সে। রিয়ালের পেনাল্টি আবেদনে সারা দেননি রেফারি। ভিএআরও এ সিদ্ধান্তে আপত্তি জানায়নি।

default-image

তবে ভিডিও রিপ্লে দেখে সবারই মনে পড়েছে গত ২৪ অক্টোবর ভিয়ারিয়ালের বিপক্ষে অ্যাথলেটিক বিলবাওকে এমন ঘটনাতেই পেনাল্টি দেওয়া হয়েছিল। এ নিয়ে ম্যাচের শেষে রেফারির সঙ্গে কথা বলে অসন্তুষ্টি প্রকাশ করেছেন আনচেলত্তি।

দ্বিতীয়ার্ধেও গোলের ভালো সুযোগ খুব একটা সৃষ্টি করতে পারেনি রিয়াল। একবার করিম বেনজেমার শট পোস্টে লেগেছে। আর দুটি ভালো সেভ করেছেন ওসাসুনা গোলকিপার। তবু ঘরের মাঠ বার্নাব্যুতে রিয়ালের কাছ থেকে যেমনটা আশা করা হয়, তেমন খেলা দেখা যায়নি। দ্বিতীয়ার্ধে রদ্রিগো, হ্যাজার্ড ও লুকাস ভাসকেজরা নামলেও আর গোল পায়নি রিয়াল।

default-image

এই ড্রতে ১০ ম্যাচ ২১ পয়েন্ট নিয়ে আরও তিন দলের সঙ্গে শীর্ষে আছে রিয়াল। তবে আজ আতলেতিকো মাদ্রিদ নিজেদের ম্যাচে জয় পেলে তাদেরও পয়েন্ট ২১ হবে। ওদিকে ১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে চারে থাকা রিয়াল সোসিয়েদাদ আজ সেল্তা ভিগোর সঙ্গে না হারলেই শীর্ষে চলে যাবে। ওদিকে ১০ ম্যাচে তৃতীয় হারে ১৫ পয়েন্ট নিয়ে নয়ে আছে বার্সেলোনা।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন