শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে জয় জুভেন্টাসের

শেষ মুহূর্তে পাওয়া গোলে জয় পেলে আনন্দ তো এমনই হবে!ছবি : রয়টার্স

সাসসুয়োলো ১-২ জুভেন্টাস

(হামেদ জুনিয়র ত্রায়োরে) (পাওলো দিবালা, রুয়ান - আত্মঘাতী)

ম্যাচ শেষে সাসসুয়োলোর ব্রাজিলিয়ান ডিফেন্ডার রুয়ান রাগে মাথার চুল-টুল ছিঁড়েছেন কি না, কে জানে!

ছিঁড়লেও দোষ দেওয়া যায় না। ম্যাচের একদম শেষ মুহূর্তে তাঁর আত্মঘাতী গোলেই তো ম্যাচ হেরে বসেছে সাসসুয়োলো! আর সে আত্মঘাতী গোলের সুবিধা নিয়ে কোপা ইতালিয়ার সেমিফাইনালে উঠেছে জুভেন্টাস। কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনালে আজ সাসসুয়োলোর বিপক্ষে ২-১ গোলে জিতেছে তুরিনের বুড়িরা।

ম্যাচের তিন মিনিটে আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালার গোলে জুভেন্টাস এগিয়ে গেলেও সাসসুয়োলো সমতায় ফেরে ২৪ মিনিটে। দলটার আইভরিয়ান মিডফিল্ডার হামেদ জুনিয়র ত্রায়োরে স্কোরলাইন ১-১ বানিয়ে ফেলেন। ৮৮ মিনিট পর্যন্ত ম্যাচ অমীমাংসিতই ছিল।

এরপরেই রুয়ানের সেই ভুল! অবশ্য গোলটার পেছনে রুয়ানের যতটা না 'ভূমিকা', তার চেয়ে বেশি ভূমিকা ফিওরেন্তিনা থেকে জুভেন্টাসে গত মাসেই আসা সার্বিয়ান স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচের। ৮৮ মিনিটে সাসসুয়োলোর রক্ষণভাগকে নাচিয়ে বাঁ দিক থেকে ডিবক্সে বিপজ্জনকভাবে ঢুকে যান ভ্লাহোভিচ। আরেকটু ভেতরে ঢুকে ডান পা দিয়ে শট নেন, সেটাই রুয়ানের পিঠে লেগে দিক বদলে জড়ায় জালে।

দুর্দান্ত খেলেছেন ভ্লাহোভিচ
ছবি : রয়টার্স

এর আগে তিন মিনিটে দলকে এগিয়ে দেন দিবালা। বাঁ প্রান্ত থেকে লেফটব্যাক অ্যালেক্স সান্দ্রোর পাস থেকে রাইট উইঙ্গার হুয়ান কুয়াদ্রাদো শট নিলে তা সাসসুয়োলোর এক ডিফেন্ডারের গায়ে লেগে চলে যায় দিবালার কাছে। দৃষ্টিনন্দন এক ভলিতে দলকে এগিয়ে দেন 'লা জয়া'।

আরেক কোয়ার্টার ফাইনালে ভ্লাহোভিচের সাবেক দল ফিওরেন্তিনা ৩-২ গোলে হারিয়েছে আতালান্তাকে। ফিওরেন্তিনার হয়ে জোড়া গোল করেছেন পোলিশ স্ট্রাইকার ক্রিস্তফ পিওন্তেক, ম্যাচের একদম শেষদিকে যোগ করা সময়ে গোল করে দলকে মহামূল্যবান জয় এনে দিয়েছেন সার্বিয়ান সেন্টারব্যাক নিকোলা মিলেঙ্কোভিচ। ওদিকে আতালান্তার হয়ে গোল পেয়েছেন রাইটব্যাক দাভিদে জাপাকস্তা ও উইঙ্গার জেরেমি বগা। সেমিফাইনালের বাকি দুই দল এসি মিলান ও ইন্টার মিলান।