জিদানের এই অনাগ্রহই কপাল খুলে দিচ্ছে ক্রিস্তফ গালতিয়েরের। ভদ্রলোক আরেক ফরাসি ক্লাব নিসের কোচ, সদ্য শেষ হওয়া মৌসুমে পাঁচে তুলেছেন দলকে।

তার থেকেও বড় পরিচয়, এক মৌসুম আগেই এই গালতিয়ের লিলের কোচ ছিলেন, যে লিল পিএসজিকে টপকে জিতে নিয়েছিল লিগ শিরোপা। শেষ পাঁচ বছরে পিএসজি ছাড়া এই এক লিলই ফরাসি লিগের স্বাদ পেয়েছে। শুধু তা–ই নয়, দুই মৌসুম ধরে গালতিয়েরের দলকে লিগে হারাতে পারছে না পিএসজি, হোক সেটা লিল কিংবা নিস। এবার গালতিয়েরের নিসের কাছেই হেরে ফরাসি ক্লাব থেকে বিদায় নিয়েছিল পিএসজি।

default-image

দুই মৌসুম ধরে পিএসজিকে জ্বালিয়ে মারা এই গালতিয়েরকেই নিজেদের পরবর্তী কোচ হিসেবে পছন্দ হয়েছে পিএসজির। যেহেতু জিদান আসছেন না, তাই গালতিয়েরেই ভরসা রাখছে ক্লাবটি।

কিছুদিন আগেই লিওনার্দোকে হটিয়ে পিএসজি ক্রীড়া পরিচালক হিসেবে দায়িত্ব দিয়েছে লুইস কাম্পোসকে। মূলত তরুণ প্রতিভা তুলে আনা, তাঁদের চড়া দামে বিক্রি করায় খ্যাতি কাম্পোসের। তাঁর সময়ে এমবাপ্পে, বের্নার্দো সিলভাদের মোনাকো অবশ্য ফরাসি লিগ জিতেছিল ২০১৭ সালে। এরপর লিলে যান কাম্পোস, সেখানেও ২০১৯ সালে লিল লিগ জেতে। কাম্পোস থাকার সময়ে লিল যে কোচ ক্লাবটিকে লিগ শিরোপা এনে দেন, সেই গালতিয়েরকেই এখন পিএসজির কোচ হিসেবে চান কাম্পোস।

default-image

কিন্তু পিএসজি চাইল আর নিস হাসতে হাসতে নিজেদের কোচকে তাদের হাতে তুলে দিল, ব্যাপারটা তো এত সহজও নয়। নিস সাফ জানিয়ে দিয়েছে, মাত্র গত মৌসুমেই নিয়োগ দেওয়া কোচকে যদি পিএসজি চায়, ক্ষতিপূরণ বাবদ এক কোটি ইউরো দিতে হবে। ওদিকে ‘ফুত মের্কাতো’র সাংবাদিক সান্তি ওউনা জানিয়েছেন, পিএসজি এর অর্ধেক দিতে রাজি, পুরোটা নয়।

তবে মেসি-নেইমারদের দল আশাবাদী, আগামী বৃহস্পতিবারের মধ্যে এ ব্যাপারে একটা সমঝোতায় আসতে পারবে দুই ক্লাব। বলা হচ্ছে, সেদিনই আনুষ্ঠানিকভাবে পচেত্তিনোর বিদায়ের ঘোষণা দিয়ে গালতিয়েরের আগমনী সংবাদ বিশ্বকে জানাবে পিএসজি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন