default-image

বার্সেলোনার হয়ে তিন বছরে তিনটি চ্যাম্পিয়নস লিগ জিততে চেয়েছিলেন আর্তুরো ভিদাল। কিন্তু বার্সেলোনায় তিন মৌসুমই কাটানো হচ্ছে না ভিদালের। নতুন কোচ রোনাল্ড কোমানের পরিকল্পনায় তিনি নেই, এটা আগেই জানা গিয়েছিল।। আজকের নতুন খবর হলো, কালই নতুন ক্লাবে যোগ দিতে পারেন চিলিয়ান মিডফিল্ডার।

তিনটি চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্ন নিয়ে এসেছিলেন বার্সেলোনায়, একটিও জেতা হয়নি। সর্বশেষ চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের আগে দম্ভ কম দেখাননি ভিদাল। ম্যাচের আগে বায়ার্ন মিউনিখকে প্রায় উড়িয়েই দিয়েছিলেন। বলেছিলেন, বুন্দেসলিগার কোনো দলের মুখোমুখি হচ্ছে না বায়ার্ন মিউনিখ, বিশ্বের সেরা দলের বিপক্ষে খেলতে যাচ্ছে তারা। সেরা দল কারা সেটা ৮-২ গোল ব্যবধান দিয়েই জানিয়ে দিয়েছে জার্মান চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

এভাবে স্বপ্ন গুঁড়িয়ে যাওয়ার পর বার্সেলোনার সংস্কৃতি নিয়েই প্রশ্ন তুলে দিয়েছিলেন ভিদাল, ‘গত তিন বছর যেমন কাটল বার্সেলোনার, সেটা এমন ক্লাবের প্রাপ্য নয়। বিশ্বের সেরা দলের মাত্র ১৩ জন পেশাদার খেলোয়াড় থাকলে চলে না। সব সময় ডিএনএ (বার্সেলোনার পাসিং ফুটবল) নিয়ে জেতা যায় না। মেসি বিশ্বের সেরা খেলোয়াড়, ভিন্ন গ্রহের, কিন্তু ভালো ফল পেতে হলে তাঁরও সাহায্য দরকার।’

গোল জানাচ্ছে, মেসিকে সাহায্য করা আর হচ্ছে না ভিদালের। কোমান তো ক্লাবে এসেই লুইস সুয়ারেজকে বিদায় নিতে বলেছেন। এরপরই ভিদালকেও বলা হয়েছে ভবিষ্যৎ ঠিক করে নিতে। পথ ঠিক হয়ে গেছে ভিদালের। ইতালিতে ফিরছেন, আন্তোনিও কন্তে তাঁর প্রিয় শিষ্যকে ডেকে পাঠিয়েছেন ইন্টার মিলানে। আর বলতে গেলে প্রায় মুফতেই ইন্টারে যাচ্ছেন ভিদাল। ১০ লাখ ইউরোর বিনিময়ে বার্সেলোনার হাত থেকে ভিদালকে বুঝে নিচ্ছে ইন্টার।

বিজ্ঞাপন

আগামীকাল মিলানে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা দেবেন ভিদাল। এবং কালই নাকি কন্তের দলের অংশ হিসেবে ভিদালের নাম ঘোষণা করা হতে পারে। কদিন আগেই নাকি দুই ক্লাবের মধ্যে সমঝোতা হয়ে গেছে। ভিদালও ইতালির দিকে উড়ল দিতে চেয়েছিলেন কিন্তু চুক্তির খুঁটিনাটি ঠিক হতে সময় লাগছিল। অবশেষে সব ঝামেলা মিটে গেছে এবং বছরে ৬০ লাখ ইউরো বেতন নিশ্চিত করেছেন ভিদাল। নতুন ক্লাবে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হবেন ৩৩ বছর বয়সী মিডফিল্ডার।

বিজ্ঞাপন

পাঁচ বছর পর ইতালিতে ফিরছেন ভিদাল। এর আগে কন্তের অধীনে জুভেন্টাসে সাফল্যময় এক সময় পার করার পর ২০১৫ সালে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছিলেন, সেখান থেকে ২০১৮ সালে স্পেনে। সে সময় ভিদালের জন্য ১ কোটি ৭৫ লাখ ইউরো খরচ করেছিল বার্সেলোনা। একটি লা লিগা শিরোপা ও ৯৬ ম্যাচে ১১ গোলেই থামছে তাঁর বার্সা ক্যারিয়ার।

মন্তব্য পড়ুন 0