সাইফ স্পোর্টিংকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। ম্যাচে একমাত্র গোলটি করেছেন আর্জেন্টিনার স্ট্রাইকার রাউল বেসেরা। ম্যান অব দ্য ফাইনালও হয়েছেন তিনিই। ম্যাচ শেষে তাঁর হাতে কেবল তুলে দেওয়া হয়েছে একটি ক্রেস্ট। ৫ গোল করে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন বেসেরা। তাঁর সমানসংখ্যক গোল করেছেন সাইফের নাইজেরিয়ান স্ট্রাইকার ইকেচুকু কেনেথ।

default-image

ফাইনালের আগে ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার ওপরেই ছিলেন কেনেথ। ৪ গোল নিয়ে তাঁর ঘাড়ের ওপর নিশ্বাস ফেলছিলেন বেসেরা। আজ ফাইনালে বসুন্ধরার জয়সূচক গোলটি করে কেনেথকে স্পর্শ করেন বেসেরা। যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা হওয়া এই দুজনের জন্য ছিল না কোনো অর্থ পুরস্কার।

default-image

এককভাবে সর্বোচ্চ গোলদাতা হতে না পারলেও কেনেথের ভান্ডার শূন্য থাকছে না। বাংলাদেশে প্রথমবার খেলতে এসেই টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন নাইজেরিয়ান এই স্ট্রাইকার। পুরস্কার হিসেবে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাঁর হাতে তুলে দেওয়া হয়েছে ওভেন। টুর্নামেন্টে ফেয়ার প্লে ট্রফি পেয়েছে সাইফের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেওয়া চট্টগ্রাম আবাহনী। তারা পেয়েছে ছোট একটি ট্রফি।

কেবল চ্যাম্পিয়ন ও রানার্সআপদের জন্যই ছিল অর্থ পুরস্কার। ট্রফির সঙ্গে চ্যাম্পিয়ন দলের জন্য পাঁচ লাখ ও রানার্সআপ দলের জন্য তিন লাখ টাকা। ফাইনাল শেষে খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন