৩৩ বছরেই অবসর নিচ্ছেন আগুয়েরো

বুকে ব্যথা নিয়ে মাঠ ছেড়েছিলেন আগুয়েরোফাইল ছবি: রয়টার্স

স্বপ্ন ছিল বার্সেলোনায় খেলার। স্বপ্ন ছিল লিওনেল মেসির সঙ্গে একই ক্লাবের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামার। একটি স্বপ্ন পূরণ করে জানতে পারলেন, পরের স্বপ্নটি পূরণ হচ্ছে না। মেসি চলে যাওয়ার ধাক্কা সামলাতে না সামলাতেই চোটে পড়েছিলেন সের্হিও আগুয়েরো।

প্রত্যাবর্তনটা হয়েছিল দুর্দান্ত। চোট কাটিয়ে ফিরেই এল ক্ল্যাসিকোতে গোল করেছিলেন। কিন্তু এরপরই এল আরও বড় ধাক্কা। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ৩০ অক্টোবর মাঠ থেকে উঠে গিয়েছিলেন, সেটা মাঠ থেকে অনেক দূরে রাখবে বলে জানানো হয়েছিল। এখন জানা যাচ্ছে, এই সমস্যা নিয়ে খেলা চালিয়ে যাওয়া নাকি সম্ভব নয়। তাই ৩৩ বছর বয়সেই ফুটবল থেকে অবসরের ঘোষণা দিতে যাচ্ছেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল পেয়েছেন আগুয়েরো
ছবি : রয়টার্স

খবরটা জানিয়েছেন বার্সেলোনাভিত্তিক সাংবাদিক জেরার্ড রোমেরো। ভিডিও স্ট্রিমিং সাইট টুইচে রোমেরোর জিজান্তেস নামের একটি শো আছে। সেখানেই রোমেরো জানিয়েছেন এ খবর। টুইচও করেছেন, ‘কুন আগুয়েরো অবসর নিচ্ছেন। হৃদ্‌যন্ত্রের সমস্যা তাঁকে অবসর নিতে বাধ্য করছে। আগামী সপ্তাহে (রোববারের পর) একটি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেবেন। টুইটে এ নিয়ে আমরা আলোচনা করব।’

আগুয়েরোর বার্সা অধ্যায়টা বেশ ঘটনাবহুল কাটল
ছবি : রয়টার্স

রোমেরোর এই খবরের আগেই অবশ্য একটা আভাস মিলেছিল। কাতালুনিয়া রেডিও বলেছিল, আগুয়েরোর হৃদ্‌যন্ত্রের যে অবস্থা, তাতে তাঁর পক্ষে খেলা চালিয়ে যাওয়া সম্ভব নয়। কিন্তু আগুয়েরো এ খবর উড়িয়ে দিয়েছিলেন। বলেছিলেন, এখনো চিকিৎসকে নির্দেশনা মেনে ফেরার চিন্তা করছেন। এর আগে বার্সেলোনাও বলেছিল তারা তিন মাস আগুয়েরোর অবস্থা পর্যবেক্ষণ করে দেখবে। কিন্তু রোমেরোর দেওয়া তথ্যানুযায়ী সে সিদ্ধান্ত বদলাচ্ছেন আগুয়েরো।