বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত রাতে টিম হোটেলে উঠেছেন সদ্য বাদ পড়া গোলরক্ষক আশরাফুল রানাও। তবে সব ছাপিয়ে বড় চমক হিসেবে প্রথমবারের মতো জাতীয় দলে প্রাথমিক তালিকায় আছেন সাইফ স্পোর্টিংয়ের তরুণ ফরোয়ার্ড মারাজ হোসেন।

১৮ বছরের এই স্ট্রাইকার প্রিমিয়ার লিগে গোল করেছেন ৩টি। তবে আজ হোটেলে ওঠা সব খেলোয়াড়ই জাতীয় দলের সাফ ক্যাম্পে থাকবেন, তা চূড়ান্ত নয়। কতজন নিয়ে ক্যাম্প শুরু হবে, সেটিও বলতে পারছে না বাফুফে। অন্তর্বর্তীকালীন কোচ অস্কার ব্রুজোন আগামীকাল দুপুরে সাড়ে ১২টায় বাফুফে ভবনে সংবাদ সম্মেলন করে দল নিয়ে তাঁর পরিকল্পনা জানাবেন।

default-image

৯ দিন পর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করবে বাংলাদেশ। অথচ এখনো দলই ঘোষণা করা যায়নি! বাফুফের ভাষ্যমতে, বসুন্ধরা কিংস বনাম আবাহনী লিমিটেডের প্রিমিয়ার লিগের শেষ ম্যাচটি বাকি থাকায় মাঠে নামা যায়নি এত দিনেও। ম্যাচটি গতকাল শেষ হয়েছে। আজ শুরু হওয়ার কথা ছিল ক্যাম্প ও অনুশীলন। কিন্তু নানা জটিলতায় এখনো অনুশীলন শুরু হয়নি। তালগোল পাকিয়ে বাফুফে বিশৃঙ্খল এক অবস্থায় পড়েছে।

২৮ সেপ্টেম্বর বাংলাদেশ ঢাকা ছাড়ার আগে অনুশীলনের সময় মিলছে মাত্র ছয় দিন। এই অল্প সময়ের প্রস্তুতিতে বসুন্ধরা ও আবাহনীর খেলোয়াড়েরা কোনোরকমে তৈরি হতে পারলেও বাকিদের নিয়ে প্রশ্ন থেকেই যায়, যেহেতু এই দুই দলের বাইরের খেলোয়াড়েরা লিগ শেষে করেছেন আগেই।

default-image

তাঁদের ফিটনেস ধরে রাখার জন্য জাতীয় দল কমিটির পক্ষ থেকে আগেই অনুশীলন শুরু করা যেত বলে মনে করেন অনেকেই।

কোচ নিয়ে জটিলতাও শেষ হচ্ছে না। গত শুক্রবার জাতীয় দল কমিটি দুই মাসের জন্য অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে অস্কার ব্রুজোনের নাম ঘোষণা করলেও আজ বদলে গেছে সুর। আপাতত সাফের জন্য অস্কারকে বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছেন বাফুফের জাতীয় দল কমিটির প্রধান কাজী নাবিল আহমেদ।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন