আর্জেন্টিনার জন্যও স্বস্তির ব্যাপার এই, বিশ্বকাপের বছরে দিবালা এখন বুঝি একটু নির্ভার হয়েই থাকতে পারছেন। জুভেন্টাসের সঙ্গে চুক্তি শেষে দিবালার ভবিষ্যৎ ক্লাব কী হতে পারে, এ নিয়েই যে শঙ্কা জেগেছিল! ইন্টার মিলানের সঙ্গে তাঁর নাম জড়িয়ে গুঞ্জনই সবচেয়ে বেশি ছড়িয়েছে, কিন্তু সেখানে বেতন-বোনাসের প্রস্তাবে প্রথমে সন্তুষ্ট ছিলেন না দিবালা। কিন্তু দিবালার সঙ্গে বেতন নিয়ে আলোচনার মধ্যেই চেলসি থেকে রোমেলু লুকাকুকে ধারে নিয়ে যায় ইন্টার। তাতে দিবালার ইন্টারে যাওয়া জটিল হয়ে পড়ে।

এর মধ্যে এসি মিলানেরও দিবালার প্রতি আগ্রহের কথা শোনা যায়। তখনই প্রথমবার দিবালার প্রতি আগ্রহ দেখান রোমা কোচ মরিনিও-ও। কিন্তু সে সময়ে ইউরোপের বড় ক্লাবগুলোতে তাঁর প্রতি আগ্রহ অনেক বেশি থাকবে ভেবেই হয়তো, রোমার প্রস্তাব ফিরিয়ে দেন দিবালা। মূলত ইন্টারের অপেক্ষার পাশাপাশি বাজার দেখতে চেয়েছিলেন তিনি।

default-image

কিন্তু গত কয়েক বছরে মাঠের প্রতিপক্ষের চেয়েও বেশি চোটের সঙ্গে লড়তে হওয়া দিবালার ব্যাপারে আগ্রহী ক্লাব আসলে তেমন বেশি ছিল না। গত কিছুদিনে নাপোলিও অবশ্য দিবালার প্রতি হাত বাড়িয়েছিল, কিন্তু তাদের প্রকল্পে খুব একটা আস্থা পাননি দিবালা।

এদিকে ইন্টারে যাওয়াও যখন অনিশ্চিত হয়ে পড়ল তাঁর, আরেকবার হাত বাড়ায় রোমা। জোসে মরিনিওর সেখানে থাকাও রোমার বড় শক্তি ছিল। শেষ পর্যন্ত মরিনিওর সঙ্গে আলাপই দিবালাকে রোমায় যেতে আগ্রহী করেছে। ফাব্রিজিও রোমানো জানাচ্ছেন, মরিনিও-ই চুক্তির আলোচনায় ‘সবচেয়ে বড় প্রভাবক’ ছিলেন। তিনিই নিজের কৌশল ব্যাখ্যা করেছেন, যে কৌশলে দিবালাই হবেন সবচেয়ে গুরুত্বপূর্ণ।

এমনই যে, এখন ইন্টারের প্রস্তাবিত বেতনের চেয়েও কম বেতনে রোমায় যাচ্ছেন দিবালা। ইন্টার তাঁকে প্রথম প্রস্তাবে বছরে ৬০ লাখের পাশাপাশি পারফরম্যান্সের শর্ত পূরণ সাপেক্ষ বোনাসের প্রস্তাব দিয়েছিল। রোমায় দিবালা সব মিলিয়েই পাবেন ৬০ লাখ।

তবে দিবালার ক্লাব নির্ধারিত হওয়ায় আর্জেন্টাইনরাও খুশি হবে। দুদিন আগেই আর্জেন্টাইন সংবাদমাধ্যমে খবর এসেছিল, বিশ্বকাপের বছরে দিবালার ক্লাব ঠিক হওয়া নিয়ে এত দেরি হওয়ায় কিছুটা উদ্বিগ্ন লিওনেল স্কালোনিসহ আর্জেন্টিনার কোচিং স্টাফ। রোমা কোচ মরিনিওর অধীন এর আগে দিয়েগো মিলিতো, আনহেল দি মারিয়াদের মতো আর্জেন্টাইন খেলোয়াড়দের সাফল্যও দিবালার রোমায় যাওয়ার ব্যাপারে আর্জেন্টাইনদের রোমাঞ্চিত করারই কথা!

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন