default-image

ফ্রেঞ্চ লি ‘আঁ’-তে আধিপত্য করলেও একটি চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন কিছুতেই পূরণ হচ্ছিল না পিএসজির। মূলত, সেই স্বপ্ন পূরণের লক্ষ্য নিয়েই প্যারিসের দলটি ২০১৭ সালে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে নেইমারকে দলে ভেড়ায়।

২০১৭ থেকে ২০২২—এই পাঁচ বছরেও পিএসজির স্বপ্ন পূরণ করতে পারেননি নেইমার। গত মৌসুমে তো লিওনেল মেসিকে পাশে পেয়েও চ্যাম্পিয়নস লিগের শেষ আট থেকে পিএসজির ছিটকে পড়া আটকাতে পারেননি নেইমার।

default-image

নেইমারের সাবেক এজেন্ট ওয়াগনের রিবেইরো গত মাসে বলেছিলেন, নেইমার এই মুহূর্তে পিএসজি ছাড়তে চান না। পিএসজির যেমন স্বপ্ন একটি চ্যাম্পিয়নস লিগ জেতা, নেইমারেরও স্বপ্ন পিএসজিকে একটি চ্যাম্পিয়নস লিগ জেতানো। এই স্বপ্ন পূরণ না করে প্যারিস থেকে যেতে চান না ব্রাজিলিয়ান তারকা।

ওয়াগনের রিবেইরো বলেছেন, ‘নেইমারের একটি স্বপ্ন আছে—পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতবে। তাই তার পিএসজির ভবিষ্যৎ নিয়ে সব রকমের গুঞ্জনের পরও সে খুব অনুপ্রাণিত। সে তার স্বপ্ন পূরণ না করা পর্যন্ত থামবে না।’

default-image

নেইমার যেমন পিএসজি ছাড়তে চান না, তাঁকে ছাড়ার কোনো ইচ্ছাও নেই পিএসজির নতুন কোচ ক্রিস্তোফ গালতিয়েরের। প্যারিসের দলটির দায়িত্ব নেওয়ার পর নিজের প্রথম সংবাদ সম্মেলনে লিলের সাবেক কোচ বলেছিলেন, ‘নেইমার বিশ্বমানের খেলোয়াড়। এমন কোন কোচ আছে যে তাকে দলে চাইবে না! আমি তার কাছে কী চাই, সে বিষয়ে আমার ধারণা পরিষ্কার...আমি চাই সে আমাদের সঙ্গে থাকুক।’

ছুটি কাটিয়ে নেইমার এরই মধ্যে প্যারিসে ফিরেছেন। ৩০ বছর বয়সী ফরোয়ার্ড আসন্ন মৌসুমের জন্য নিজেকে ভালোভাবে তৈরি করে তুলছেন। কিন্তু এই প্রস্তুতির মধ্যেই তাঁকে ভাবতে হচ্ছে বিশ্বকাপ আর নিজের ভবিষ্যৎ নিয়ে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন