চুক্তি প্রক্রিয়া শেষ হওয়ার আগেই বৃহস্পতিবার রাতে আতলেতিকোর হয়ে অনুশীলনেও নেমে গেছেন ডিপাই। অনুশীলনে তাঁর ঘাম ঝরানোর ছবি পোস্টও করেছে আতলেতিকো। তবে চুক্তি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগে অনুশীলন শুরুর ব্যাপারে বার্সেলোনার অনুমতি নেওয়া হয়েছে বলে জানিয়েছে মাদ্রিদের ক্লাবটি। শুক্রবার বিকেলে ডিপাইয়ের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে আতলেতিকো।

এর আগে ২০২১ সালে লিঁও থেকে বার্সায় আসেন ডিপাই। কাতালান ক্লাবটির হয়ে শুরুটা তাঁর ভালোই হয়েছিল। সব মিলিয়ে ১৮ মাসে বার্সার হয়ে ৪২ ম্যাচ খেলেন ডাচ তারকা। এসব ম্যাচে ১৪টি গোল করার পাশাপাশি ২টি অ্যাসিস্টও করেন তিনি।

তবে জাভির অধীন চলতি মৌসুমে সব মিলিয়ে তিনি খেলেছেন মাত্র ৪ ম্যাচে। সেই ৪ ম্যাচে একটি গোলও করেছেন। তবে বার্সায় ডিপাইয়ের ভবিষ্যৎ যে অনিশ্চিত, তা একরকম স্পষ্টই ছিল। যে ধারাবাহিকতায় শেষ পর্যন্ত তাঁকে ক্লাব ছাড়তে হলো।

এ মৌসুমটা খুব একটা ভালো যাচ্ছে না আতলেতিকোর। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে তারা। চার দলের গ্রুপে তলানিতে থেকে শেষ করেছে আতলেতিকো। লা লিগায় ৪ নম্বরে থাকলেও শীর্ষে থাকা বার্সার চেয়ে পিছিয়ে আছে ১১ পয়েন্টে।

ম্যাচও খেলেছে একটি বেশি। এর মধ্যে আগামীকাল রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে লা লিগার ম্যাচ খেলবে তারা। আর ২৪ জানুয়ারি কোপা দেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে দলটির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। গুরুত্বপূর্ণ এই ম্যাচগুলোর আগেই হয়তো ডিপাইকে প্রস্তুত করে মাঠে নামাতে চান আতলেতিকো কোচ দিয়েগো সিমিওনে।