যুক্তরাষ্ট্রে প্রাক্‌–মৌসুম সফরে চারটি ম্যাচ খেলবে বার্সা। বায়ার্ন মিউনিখ থেকে সদ্যই যোগ দেওয়া পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কিকে এই প্রীতি ম্যাচে খেলায়নি কাতালান ক্লাবটি। বুধবার তাঁকে আনুষ্ঠানিকভাবে বার্সার খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হবে।

অবশ্য ডিআরভি পিএনকে স্টেডিয়ামে বার্সার হাজারো সমর্থক অবশ্য রাফিনিয়া ও আন্দ্রেস ক্রিস্টেনসেনের খেলায় সন্তুষ্টি নিয়ে ফিরেছেন। ডেনিশ সেন্টারব্যাক ক্রিস্টেনসেন যেমন উজ্জ্বল ছিলেন, তেমনি রাফিনিয়াও নিজের কাজটা ভালোই পালন করেছেন—শুধু গোল করা নয়, ২টি গোল বানিয়েও দেন। ১৯ মিনিটে অবা গোল করার পর বেশিক্ষণ দেরি করেননি রাফিনিয়া।

২৫ মিনিটে বাঁ প্রান্ত থেকে উড়ে আসা ক্রসে ভলি করেন। লক্ষ্য ছিল দূরের পোস্ট, মিয়ামি গোলকিপার ডান দিকে ঝাঁপিয়ে পড়ে বলে শুধু আঙুলই ছোঁয়াতে পেরেছেন।

ইংল্যান্ডের সাবেক মিডফিল্ডার বেকহাম ইন্টার মিয়ামির সহমালিক। তাঁর ছেলে রোমিও ও ক্লাবটির কোচ ফিল নেভিলের ছেলে হার্ভে নেভিল মিয়ামির বদলি হিসেবে এ ম্যাচে মাঠে নামেন। ম্যানচেস্টার ইউনাইটেডে ‘ক্লাব অব ৯২’ প্রজন্মের অংশ হিসেবে ফিল নেভিল ও বেকহাম সতীর্থ ছিলেন।

জয়ের পর রাফিনিয়া বলেছেন, ‘(বার্সার হয়ে) নিজের প্রথম গোল এবং ভালো খেলতে পেরে আমি খুশি। আশা করি, পারফরম্যান্স ধরে রাখতে পারব। (বার্সার) খেলার ধরনটা আমার সঙ্গে মানানসই। আশা করি, এভাবে দলকে আরও সামনে এগিয়ে দিতে পারব।’

১২ আগস্ট লা লিগার নতুন মৌসুম শুরুর আগে যুক্তরাষ্ট্রে আরও তিন ম্যাচ খেলবে বার্সা। শনিবার রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ক্লাবটি। এ ছাড়া জুভেন্টাস ও নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে প্রীতি ম্যাচেও মাঠে নামবে বার্সা। ২৩ জুন ডালাসে জুভেন্টাস এবং ২৬ জুন নিউ জার্সিতে রেড বুলসের মুখোমুখি হবে বার্সা।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন