বাফুফে এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২-২৩ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ ২০২২-২৩–এ বাফুফে এলিট ফুটবল একাডেমির পৃথক দুটি দলের অংশগ্রহণের অনুমতির বিষয়ে বাফুফে নির্বাহী নিকট আবেদন করা হবে।’

চ্যাম্পিয়নশিপ লিগ খেলা বাফুফে এলিট একাডেমি দলে অনূর্ধ্ব-১৭ দলের খেলোয়াড়েরা খেলে থাকে। সদ্য সমাপ্ত লিগে চতুর্থ হয়েছে দলটি। প্রিমিয়ার লিগে যে দলটিকে খেলাতে চায় ডেভেলপমেন্ট কমিটি, তাতে অনূর্ধ্ব-১৭ বছর বয়সী খেলোয়াড়দের সঙ্গে অনূর্ধ্ব-২০ বছর বয়সী খেলোয়াড়েরাও থাকবেন বলে জানা গেছে।

দেশের সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে বাফুফের এলিট একাডেমির খেলাটি নির্ভর করছে বাফুফে বোর্ড সভার চূড়ান্ত সিদ্ধান্তের ওপর। তাজিকিস্তানসহ বেশ কয়েকটি দেশের সর্বোচ্চ পর্যায়ে ক্লাবের মোড়কে খেলে থাকে জাতীয় বয়সভিত্তিক দল।

default-image

সদ্য সমাপ্ত সাফ ফুটবলে অনূর্ধ্ব-২০ দলের কোচের দায়িত্বে ছিলেন পল স্মলি। যিনি মূলত বাফুফের ‘টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর’। ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত প্রথম দফায় কাজ করার পর ২০২০ সালে আবারও দুই বছরের জন্য টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর হিসেবে নিয়োগ পান এই ব্রিটিশ।

তাঁর পারফরম্যান্সে খুশি হয়ে আরও দুই বছর তাঁকে রাখতে চায় বাফুফে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন