সব মিলিয়ে এবার ক্লাবের নিয়ন্ত্রণ আর ধরে রাখতে চায় না গ্লেজার পরিবার। মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেডের এক বিবৃতিতে জানানো হয়, ‘বোর্ড ক্লাবের জন্য কৌশলগত বিকল্প খোঁজার প্রক্রিয়া শুরু করেছে। এই প্রক্রিয়ার অংশ হিসাবে নতুন বিনিয়োগ, বিক্রয় বা কোম্পানির সঙ্গে জড়িত অন্যান্য লেনদেন সহ সমস্ত কৌশলগত বিকল্প বিবেচনা করা হবে।’

ইউনাইটেডকে মাঠে এবং বাণিজ্যিকভাবে এগিয়ে নেওয়ার জন্যই এমন পদক্ষেপ বলে জানিয়েছে কর্তৃপক্ষ। বিবৃতিটি এসেছে এমন দিনে, যে সময়ে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সম্পর্কচ্ছেদের ঘোষণা দিয়েছে ইউনাইটেড।

গত সপ্তাহে প্রচারিত রোনালদোর একটি সাক্ষাৎকারে কোচ এরিক টেন হাগের পাশাপাশি ক্লাবের কয়েকজন কর্মকর্তা ও গ্লেজার পরিবারের সমালোচনাও ছিল।

এ বছরের মে মাসে আরেক ইংলিশ ক্লাব চেলসি বিক্রি করা হয়। রুশ ধনকুবের রোমান আব্রামোভিচ থেকে ক্লাবটি কিনে নেয় যুক্তরাষ্ট্রের একটি কনসোর্টিয়াম, যার অন্যতম অংশীদার বেসবল ক্লাব লস অ্যাঞ্জেলেস ডজার্সের মালিক টড বোহলি।

ইউনাইটেড কেনার জন্য যুক্তরাজ্যের ভেতরেই অবশ্য ক্রেতা আছে। ব্রিটিশ ধনকুবের জিম র‍্যাটক্লিফ গত মাসেও ইউনাইটেড কেনার আগ্রহ দেখিয়েছিলেন। এর আগে চেলসির জন্যও ‘বিড’ করেছিলেন তিনি।