default-image

মূল রাইটব্যাক আশরাফ হাকিমির সঙ্গে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর জন্যই মূলতঃ মুকিয়েলের দিকে বহুদিন ধরেই নজর ছিল পিএসজির। আগামী মৌসুমেই মুকিয়েলের সঙ্গে লাইপজিগের চুক্তি শেষ হচ্ছে, ফলে মোটামুটি কম দামেই এই ডিফেন্ডারকে পাচ্ছে পিএসজি। সব মিলিয়ে মুকিয়েলের পেছনে এক কোটি ৬০ লাখ ইউরোর মতো খরচ হচ্ছে পিএসজির। ব্যক্তিগত বেতনাদি নিয়ে পিএসজির প্রস্তাবে মুকিয়েলে আগে থেকেই রাজি।

২০২৫ সাল পর্যন্ত মুকিয়েলের সঙ্গে চুক্তি হচ্ছে পিএসজির। বহুদিন ধরেই ক্রীড়া পরিচালক কাম্পোসের পছন্দের খেলোয়াড় মুকিয়েলে। শুধু রাইটব্যাকই নন, চাইলে সেন্টারব্যাক হিসেবেও খেলতে পারেন এই ডিফেন্ডার। ২০১৭-১৮ মৌসুমে ফরাসি ক্লাব মঁপেলিয়ের হয়ে আলো ছড়ানোর পর লাইপজিগে নাম লেখান এই ডিফেন্ডার।

default-image

মজার ব্যাপার হলো মঁপেলিয়ে থেকে ওই ১ কোটি ৬০ লাখ ইউরোর বিনিময়েই লাইপজিগে এসেছিলেন মুকিয়েলে। চার বছরে জার্মান ক্লাবটার হয়ে কাঁটায় কাঁটায় ১০০ লিগ ম্যাচ খেলার পর সেই একই দামে পিএসজিতে যাচ্ছেন তিনি। অর্থাৎ কাগজে-কলমে লাভ না হোক, কোনো লোকসানও হচ্ছে না লাইপজিগের।

ফ্রান্সের হয়ে এর মধ্যেই অভিষেক হয়ে গিয়েছে ২৪ বছর বয়সী এই ডিফেন্ডারের। গত সেপ্টেম্বরে ফিনল্যান্ডের বিপক্ষে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন মুকিয়েলে। রাইটব্যাক লিও দুবোয়ার জায়গায় ৬৭ মিনিটে মুকিয়েলেকে নামিয়েছিলেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। সে ম্যাচে ২-০ গোলে জিতেছিল ফ্রান্স।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন