default-image

ইউনাইটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রিচার্ড আরনল্ডের মাথা থেকেই বেরিয়েছে বুদ্ধিটি। ঐতিহ্যবাহী দলটিকে ছন্দে ফেরাতে তিনি সাবেক কোচ ফার্গুসন, সাবেক অধিনায়ক ব্রায়ান রবসন ও সাবেক প্রধান নির্বাহী ডেভিড জিলকে নিয়ে ছোট্ট একটি দল গড়েছেন। এই দলের নাম দেওয়া হয়েছে ‘থিঙ্কট্যাংক’।

কোচিং থেকে অবসর নেওয়ার পরও ইউনাইটেডের সঙ্গে মানসিকভাবে যুক্ত ছিলেন ফার্গুসন। বুদ্ধি-পরামর্শ দিয়ে তিনি সাহায্য করতেন প্রিয় ইউনাইটেডকে। তবে এবার আনুষ্ঠানিকভাবে থিঙ্কট্যাংকের অংশ হওয়ায় অবসরের পর অন্য যেকোনো সময়ের চেয়ে ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটিতে আরও বেশি অবদান রাখতে পারবেন ফার্গুসন।

default-image

ফার্গুসনকে ফেরানোর পথটা আসলে তৈরি হয়েছে তাঁর সাবেক শিষ্য ক্রিস্টিয়ানো রোনালদোর কারণেই। ইউনাইটেড ছাড়তে মরিয়া হয়ে ওঠা রোনালদোকে ছাড়তে চায় না ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি। তাঁকে বোঝানোর জন্য কদিন আগে ফার্গুসনকে নিয়ে আসে। প্রথম দিকে মনে হচ্ছিল সেটাতেও কোনো কাজ হয়নি। গতকালও রোনালদোর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল, তিনি আর কিছুতেই ইউনাইটেডে থাকতে চান না।

আজ অবশ্য অন্য খবর এসেছে। রোনালদো ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন, ‘রাজা রোববার খেলবে।’ রোববার মানে আগামীকাল রায়ো ভায়েকানোর সঙ্গে প্রাক্‌-মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলবে ইউনাইটেড। এটা অবশ্য জানা যায়নি, রোনালদোকে ফার্গুসনই বুঝিয়েছেন কি না। তবে রোনালদোকে বোঝানোর পরই যে ফার্গুসনকে থিঙ্কট্যাংক বানানোর বিষয়টি আরনল্ডের মাথায় এসেছে, এটা বলাই যায়!

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন