ব্যানারের এ কথা দেখে যে কারও মনেই প্রশ্ন আসবে—রিয়াল মাদ্রিদকে কী খোঁচা দিতে চাইলেন লাপোর্তা? ব্যানারের এ লেখা দিয়ে লাপোর্তা আসলে গত মৌসুমে সান্তিয়াগো বার্নাব্যুতে হওয়া এল ক্লাসিকোর ফলই রিয়ালকে মনে করিয়ে দিতে চেয়েছেন। সে ম্যাচে রিয়ালকে ৪-০ গোলে হারিয়েছিল জাভি হার্নান্দেজের বার্সেলোনা।

অনেক দিন ধরেই তীব্র আর্থিক সংকটে ভোগা বার্সেলোনায় নতুন মৌসুমের আগে প্রাণ ফিরে এসেছে মূলত রাফিনিয়া ও রবার্ট লেভানডোফস্কিকে দলে ভিড়িয়ে। আর্থিক সংকট মোচন করে নতুন মৌসুমের জন্য খেলোয়াড় কিনতে টিভিস্বত্বের মোট ২৫ শতাংশ বিক্রি করেছে বার্সা।

লাপোর্তা লিডস থেকে নিয়ে এসেছেন ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়াকে। তাঁর জন্য সব মিলিয়ে বার্সার খরচ ৬ কোটি ৮০ লাখ ইউরো। এ ছাড়া বায়ার্ন মিউনিখ থেকে লেভাকে নিয়ে আসতে আরও ৫ কোটি ইউরো খরচ করেছে ক্যাম্প ন্যুয়ের ক্লাবটি।

লেভার এখনো বার্সেলোনার হয়ে অভিষেক হয়নি। তবে প্রাক্-মৌসুম প্রস্তুতি ম্যাচে এমএলএসের দল ইন্টার মায়ামির বিপক্ষে দলের ৬-০ গোলে জেতা ম্যাচে রাফিনিয়ার বার্সার জার্সিতে অভিষেক হয়েছে। সে ম্যাচে নিজে একটি গোল করানোর পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি গোল।

সব মিলিয়ে লাপোর্তা এখন রিয়াল হুমকি দেওয়া বা ট্রল করার সাহস পাচ্ছেন!

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন