স্পেন ও ইউরোপের চ্যাম্পিয়ন রিয়ালের সঙ্গে পুরো ম্যাচে সমানে সমান লড়াই করা ক্লাব আমেরিকা ৫ মিনিটেই এগিয়ে যায়। মেক্সিকোকে এগিয়ে দেওয়া গোলটি করেন হেনরি মার্টিন। ২২ মিনিটে করিম বেনজেমার গোলে সমতায় ফেরে রিয়াল। গোলটিতে সহায়তা করেছেন মার্কো আসেনসিও।

সমতায় ফেরার পরও প্রথমার্ধে বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করে রিয়াল। কিন্তু বেনজেমা-ভিনিসিয়ুস জুনিয়রদের ব্যর্থতা আর ক্লাব আমেরিকান মেক্সিকান গোলকিপার গিলের্মো ওচোয়ার বিশ্বস্ত গ্লাভসে আটকে যায় তারা।

default-image

মূল লড়াই শুরুর আগে স্কোয়াডের শক্তি দেখেশুনে নেওয়ার জন্যই প্রাক্‌-মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলা। এ কারণেই পুরো ম্যাচে ১০ জন খেলোয়াড় বদল করেন রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি। এর মধ্যে ৮ জনকেই বদলি করেন ৪৬ মিনিটে। বেনজেমা, ভিনিসিয়ুস, টনি ক্রুস, লুকা মদরিচ, আসেনসিওদের তুলে তিনি। আসেনসিওর জায়গায়ই খেলতে নেমে ৫৫ মিনিটে রিয়ালকে এগিয়ে দেওয়া গোলটি করেন হ্যাজার্ড।

দ্বিতীয়ার্ধে রিয়ালের রক্ষণে ক্রমাগত চাপ তৈরি করে যাওয়া ক্লাব আমেরিকা ৮০ মিনিটে পেনাল্টি পেয়ে যায়। আলভারো ফিদালগোর নেওয়া পেনাল্টি আটকে দিয়েছিলেন এ ম্যাচে রিয়ালের গোলবারের নিচে দাঁড়ানো লুনিন। কিন্তু রেফারি আবার পেনাল্টি শট নেওয়ার নির্দেশ দেন। কারণ, শট নেওয়ার আগেই ডাইভ দিয়েছিলেন লুনিন। দ্বিতীয়বার আর বল আটকাতে পারেননি তিনি। দ্বিতীয়বার পেনাল্টি নিয়ে ক্লাব আমেরিকাকে সমতায় ফেরান ফিদালগো।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন