কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের জরিমানার ব্যাপারে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাফুফে জানায় ‘গত ১৮.৭.২২ তারিখে (একটি অনলাইন) পত্রিকায় “সব আবাহনীর পক্ষে ছিল” প্রকাশিত বসুন্ধরা কিংসের প্রধান প্রশিক্ষক অস্কার ব্রুজোনের সাক্ষাৎকারে “টিভিএস বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২১-২২” এর সূচি, মাঠ সবকিছুই আবাহনী লিমিটেড ঢাকার পক্ষে ছিল বলে তিনি উল্লেখ করেন।

এ বিষয়ে উল্লেখিত প্রশিক্ষককে বাফুফে ডিসিপ্লিনারি কমিটি কর্তৃক কারণ দর্শানো পত্র প্রেরণ করা হলে ক্লাব কর্তৃক বিষয়টি অস্বীকার করা হয়।

উল্লেখিত বিষয়ে উপযুক্ত প্রমাণ বাফুফে ডিসিপ্লিনারি কমিটির নিকট বিদ্যমান থাকায় বাফুফে ডিসিপ্লিনারি কমিটি কর্তৃক ধারা-৫১.৭. ৩ অনুযায়ী অস্কার ব্রুজোনকে এক লাখ টাকা আর্থিক জরিমানা ও তাঁর নিজ দলের পরবর্তী এক খেলায় মাঠে প্রবেশ হতে বিরত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।’

একই সংবাদ বিজ্ঞপ্তিতে সাইফ স্পোর্টিং ক্লাবের আর্জেন্টাইন কোচ ডিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির জরিমানার ব্যাপারে বাফুফে বলেছে, ‘গত ২৬.৭.২২ তারিখ অনুষ্ঠিত উত্তর বারিধারা ক্লাব বনাম সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেডের মধ্যকার খেলার ২৮ মিনিটের সময় সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড এর প্রধান প্রশিক্ষক আন্দ্রেস ক্রুসিয়ানি খেলা পরিচালনাকারী রেফারির একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে মাঠে প্রবেশ করলে চতুর্থ রেফারি তাকে মাঠ থেকে বের করার চেষ্টা করলে তিনি সহকারী রেফারির সহিত বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে পড়েন

এবং মাথা দিয়ে চতুর্থ রেফারিকে আঘাত করেন ও প্রাণনাশের হুমকি প্রদান করেন। উল্লিখিত ঘটনাসমূহের পরিপ্রেক্ষিতে বাফুফে ডিসিপ্লিনারি কমিটি কর্তৃক সাইফের প্রধান প্রশিক্ষক ক্রুসিয়ানিকে এক লাখ টাকা আর্থিক জরিমানা ও বাফুফে কর্তৃক আয়োজিত যে কোনো ফুটবল লীগ বা প্রতিযোগিতায় তার নিজ দলের পক্ষে আগামী ছয় মাসের জন্য অংশগ্রহণ থেকে বিরত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।’

একই ম্যাচে জরিমানা ধরা হয়েছে আরও দুই লাখ টাকা। উত্তর বারিধারা ক্লাবকে জরিমানা করা হয়েছে এক লাখ টাকা। ম্যাচে রেফারিকে লাঞ্ছিত করায় উত্তর বারিধারার সহকারী ম্যানেজার জাহাঙ্গীর আলমকে ৫০ হাজার টাকা জরিমানাসহ আগামী এক বছর ফুটবল–সংশ্লিষ্ট কার্যকলাপ থেকে বিরত রাখা হয়েছে।

default-image

একই কারণে বারিধারার খেলোয়াড় সুজন বিশ্বাস ও ম্যানেজার নূর হোসেনকে ২৫ হাজার টাকা করে জরিমানাসহ আগামী ছয় মাস খেলোয়াড়ি কার্যক্রম থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ২৭ জুলাই কুমিল্লায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ম্যাচ শেষে রেফারির দিকে তেড়ে যাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে চট্টগ্রাম আবাহনীকে। ওদিকে পাইওনিয়র লিগেও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে শফিক ফুটবল একাডেমি ও প্রান্তিক জুনিয়র ক্রীড়া চক্রকে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন