মেয়েদের বরণ করে নিতে বিমানবন্দরে গিয়েছেন বাফুফের সহসভাপতি। সংবাদমাধ্যমের সামনে আতাউর রহমান বলেন, ‘মেয়েদের এই সাফল্য পুরো দেশকে গর্বিত করেছে, আমাদের গর্বিত করেছে। তাদের এই সাফল্যে আমি খুব খুশি। আমি আমার প্রতিষ্ঠান তমা গ্রুপের পক্ষ থেকে মেয়েদের ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করলাম।’

আতাউর রহমান বাফুফে ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান এবং তমা গ্রুপেরও চেয়ারম্যান।

default-image

বাফুফে সহসভাপতি আর্থিক পুরস্কারের ঘোষণা দেওয়ার কিছুক্ষণ পরই বেলা ১টা ৪৫ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে নারী ফুটবল দলকে বহনকারী বিমান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অবস্থান করছিল বাংলাদেশ নারী ফুটবল দল। সেখানে ক্রীড়ামন্ত্রী তাঁদের বরণ করে নেন।

সকাল থেকেই বিমানবন্দরে অপেক্ষায় ছিলেন হাজারো জনতা। অনেক সংবাদকর্মীও আছেন সেখানে। এর আগে আজ বিসিবি সাফজয়ী নারী দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে। বিসিবির এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

কাঠমান্ডুতে গত সোমবার দশরথ স্টেডিয়ামে নারী সাফের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। টুর্নামেন্টে সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা হন বাংলাদেশের তারকা সাবিনা খাতুন। দুটি হ্যাটট্রিকসহ ৮ গোল করেন।

default-image

ঐতিহাসিক এই জয়ের পর থেকেই আনন্দের বন্যায় ভাসছে দেশ। মেয়েদের বরণ করে নিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রস্তুত  ছাদখোলা বাস। সেই বাসে খেলোয়াড়দের নিয়ে আনন্দ-শোভাযাত্রার মাধ্যমে মতিঝিলে বাফুফে ভবনে নিয়ে আসা হবে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন