default-image

পিএসজি এখনো আনুষ্ঠানিকভাবে মেসিকে নতুন চুক্তির প্রস্তাব দেয়নি। তবে মার্কার খবর, শিগগিরই মেসিকে আরও এক বছরের চুক্তির প্রস্তাব দেবে ক্লাবটি। মেসি রাজি হলে আর্জেন্টাইন তারকা প্যারিসে থাকবেন ২০২৪ সাল পর্যন্ত। মেসি অবশ্য এখনই নতুন চুক্তি নিয়ে কথা বলতে আগ্রহী নন বলে জানা গেছে।

পিএসজিতে প্রথম মৌসুমটা ভালো কাটেনি মেসির। এমনিতেই নতুন জায়গায় মানিয়ে নেওয়ার একটা ব্যাপার ছিল, এর ওপরে গত মৌসুমে চোট খুব ভুগিয়েছে তাঁকে। এ ছাড়া করোনায়ও আক্রান্ত হয়েছিলেন তিনি। সব মিলিয়ে পিএসজির হয়ে গত মৌসুমে ৩৪ ম্যাচ খেলে ১১ গোল করেছেন মেসি।

তবে মেসির সঙ্গে পিএসজির নতুন চুক্তি করতে চাওয়ার কারণ তো আর তাঁর ভালো খেলা বা মন্দ খেলা নয়! মেসি পিএসজিতে নাম লেখানোর পর যে আর্থিক দিক থেকে ফুলেফেঁপে উঠছে প্যারিসের ক্লাবটি।

পিএসজির বাণিজ্যিক পরিচালক মার্ক আর্মস্ট্রং জানিয়েছেন, মেসি প্যারিসের ক্লাবটিতে নাম লেখানোর পর স্পনসরশিপ চুক্তি থেকে প্রতিটি ব্র্যান্ডের জন্য ৩০ বা ৫০ লাখ থেকে ৫০ বা ৮০ লাখ পর্যন্ত আয় বেড়েছে। এ ছাড়া গত মৌসুমে ক্লাবের যত জার্সি বিক্রি হয়েছে তার প্রায় ৬০ শতাংশ মেসির। নাসের আল খেলাইফি পিএসজির মালিক হওয়ার পর গত মৌসুমেই সর্বোচ্চ আয় করেছে ক্লাবটি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন