সৌদি আরব গ্রুপে তাদের পরের দুটি ম্যাচও জিতবে, এমন ভাবার লোক খুব বেশি পাওয়া যাবে না। এটা যদি ঘটেই যায়, তাহলে পরের দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট পেয়েও শেষ ষোলোতে উঠতে পারে আর্জেন্টিনা।

মেসিরা তাদের পরের ম্যাচটি খেলবে আগামীকাল, মেক্সিকোর বিপক্ষে। এর আগে ‘সি’ গ্রুপে মুখোমুখি হবে সৌদি আরব ও পোল্যান্ড। নিজেদের কাজটা সহজ করার জন্য এ ম্যাচে সৌদি আরবের জয়ই চাইবে আর্জেন্টিনা।

সৌদি আরব জিতে গেলে ২ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে ফেলবে। পোল্যান্ডের পয়েন্ট তখন ২ ম্যাচে হবে ১। গ্রুপের শেষ ম্যাচটা তারা খেলবে আর্জেন্টিনার বিপক্ষে। আর্জেন্টিনার কাছে হেরে গেলে দ্বিতীয় রাউন্ডে ওঠার লড়াইয়েই থাকবে না রবার্ট লেভানডফস্কির দল।

আগামীকাল পোল্যান্ডের বিপক্ষে সৌদি আরব জয় আর মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার জয় ধরলে গ্রুপের শেষ ম্যাচের আগে হিসাবটা দাঁড়াবে এ রকম—৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকবে সৌদি আরব, ৩ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা থাকবে দ্বিতীয় স্থানে। ১ পয়েন্ট করে নিয়ে এরপর থাকবে পোল্যান্ড ও মেক্সিকো।

‘সি’ গ্রুপের শেষ ম্যাচ দুটি তখন হয়ে যাবে মহাগুরুত্বপূর্ণ। সেই দুই ম্যাচের একটিতে সৌদি আরবের বিপক্ষে মেক্সিকো জিতলে তাদের পয়েন্ট হবে ৪। আর্জেন্টিনা তখন পোল্যান্ডকে হারাতে পারলেই শেষ ষোলো নিশ্চিত। আর যদি আর্জেন্টিনা হেরে যায়, তাহলে ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। যদি এ দুটির কোনোটিই না ঘটে, ড্র হয় আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ, তাহলে মেসিদেরও পয়েন্ট থাকবে ৪।

মেক্সিকোর সঙ্গে পয়েন্ট সমান হয়ে যাবে তাদের। সে ক্ষেত্রে গোল পার্থক্যে এগিয়ে থাকা দল যাবে পরের রাউন্ডে। গোল পার্থক্য সমান হলে শেষ ষোলোতে উঠবে গ্রুপ পর্বে সব ম্যাচ মিলিয়ে বেশি গোল করা দল।