পোস্টটা খুবই সাধারণ, রোনালদোর ক্ষেত্রে সবচেয়ে পরিচিত দৃশ্যও—রোনালদো জিমে ঘাম ঝরাচ্ছেন। ক্যাপশনে লিখেছেন, ‘কঠোর পরিশ্রম চলছে।’ তা জিমে ৩৭ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ডের পরনে ছিল ইউনাইটেডের অনুশীলনের শর্টস। গত মৌসুমে ইউনাইটেডের অনুশীলনের পোশাকে যে শর্টস ছিল, সেটি। একদিক থেকে দেখলে তা-ই স্বাভাবিক। গুঞ্জন যা-ই হোক, রোনালদো এখনো তো ইউনাইটেডেরই, ইউনাইটেডেরই শর্টস পরার কথা তাঁর।

কিন্তু দলবদলের এই মৌসুমে রোনালদোর দিক থেকে কোনো ইঙ্গিতের খোঁজে মরিয়া ইউনাইটেডের ভক্তদের এখন এত সরল বিশ্লেষণের সময় থাকলে তো! তাঁদের হিসাব অন্যরকম, চারিদিকে গুঞ্জনের এই সময়ে ইউনাইটেডের শর্টস পরে অনুশীলনের ছবি তো চাইলে না-ও দিতে পারতেন রোনালদো। ইউনাইটেডের শর্টস পরেই অনুশীলন, সেটির ছবি আবার সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর কোটি কোটি ভক্তের সঙ্গে ভাগাভাগি করায় কোনো ইঙ্গিত তো থাকারই কথা!

ফুটবলবিষয়ক ওয়েবসাইট ইএসপিএনের প্রতিবেদন, পোস্টের নিচে মন্তব্যে অনেকে আবার অন্য একটি দিকও তুলে ধরেছেন। পোস্টে শর্টসটা একটু গুটিয়ে রেখেছেন রোনালদো। শর্টসের যে অংশে ক্লাবের লোগো থাকে, সেটিই গুটানো অংশের কারণে আড়ালে চলে গেছে। অনেকের ধারণা, ইউনাইটেডে যে থাকতে চান না, সেটি পরিষ্কার করতেই রোনালদো এভাবে শর্টস গুটিয়ে রেখেছেন।

সময়টাই যে গুঞ্জনের, রোনালদো নিজে থেকে পরিষ্কার করে কিছু না জানানো পর্যন্ত, কিংবা অন্য ক্লাবে তাঁর যাওয়া চূড়ান্ত না হওয়া পর্যন্ত তাই এমন সব কিছুই হয়তো এখন খবর। রোনালদোকে ছাড়াই অবশ্য ইউনাইটেডের প্রাক মৌসুম প্রস্তুতি চলছে দারুণ গতিতে। হংকংয়ে চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলকে ৪-০ গোলে হারানোর পর গতকাল অস্ট্রেলিয়ার ক্লাব মেলবোর্ন ভিক্টোরির জালেও চার গোল দিয়েছে নতুন কোচ এরিক টেন হাগের অধীনে পুনর্গঠনের মধ্য দিয়ে যেতে থাকা ইউনাইটেড। গতকাল অবশ্য আগে গোল খেয়েছে, শেষ পর্যন্ত জয়ের ব্যবধানটা হলো ৪-১।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন