default-image

শুধু রাফিনিয়াই নয়, এ মৌসুমে বার্সায় নাম লিখিয়েছেন আক্রমণভাগের আরেক বড় তারকা। নামের ওজনে যিনি রাফিনিয়ার চেয়েও বড়। তিনি রবার্ট লেভানডফস্কি। গত ম্যাচে বার্সেলোনার হয়ে রাফিনিয়ার অভিষেক হলেও সে ম্যাচে লেভানডফস্কি ছিলেন না।

আজ লাস ভেগাসে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচ দিয়েই বার্সার জার্সি গায়ে অভিষেক হয়েছে দুবারের ফিফা বর্ষসেরা এই তারকার। তবে লেভানডফস্কির জার্সি নম্বর চমকে দিয়েছে দর্শকদের। চিরপ্রতিচিত ৯ নম্বর নয়, লেভা মাঠে নেমেছেন ১২ নম্বর জার্সি গায়ে।

default-image

গত মৌসুমে এই ১২ নম্বর জার্সি গায়ে বার্সার হয়ে খেলেছেন ড্যানিশ স্ট্রাইকার মার্টিন ব্রাথওয়াইট। প্রাক-মৌসুমের ম্যাচ খেলার জন্য ব্রাথওয়াইটকে যুক্তরাষ্ট্রে নিয়ে আসেননি কোচ জাভি, আকারে-ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন, রাফিনিয়া-লেভানডফস্কি-ফাতিদের ভিড়ে এই ড্যানিশ স্ট্রাইকার আর তাঁর পরিকল্পনায় নেই। তাই, আপাতত ব্রাথওয়াইটের জার্সিই সঙ্গী লেভানডফস্কির।

তবে, নিজের প্রিয় ৯ নম্বর জার্সিটা লেভানডফস্কি আদৌ এই মৌসুমে পাবেন কি না, সেটা নিয়েও সন্দেহ আছে। জার্সিটা এখন ডাচ ফরোয়ার্ড মেম্ফিস ডিপাইয়ের দখলে। মেম্ফিস নিজেও জাভির পরিকল্পনায় নেই। ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, জুভেন্টাস ও টটেনহামের মতো ক্লাবগুলো মেম্ফিসের ওপর আগ্রহী হলেও এখনও ক্লাব ছাড়তে পারেননি এই ডাচ তারকা। মেম্ফিস ক্লাব না ছাড়লে, আপাতত অন্য নম্বরের জার্সি গায়ে দিয়েই সন্তুষ্ট থাকতে হবে লেভানডফস্কিকে। তবে, মেম্ফিস যদি নিজে দয়াপরবশ হয়ে লেভানডফস্কিকে জার্সিটা দিয়ে দেন, সেটা ভিন্ন কথা। যেমনটা গত মৌসুমে ব্রাথওয়াইট করেছিলেন, ৯ নম্বর জার্সিটা মেম্ফিসকে দিয়ে নিজে নিয়েছিলেন ১২ নম্বর জার্সি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন