তা যেমন হয়নি, তেমনি দলবদলের বাজারে সবকিছু চূড়ান্ত হওয়ার আগে খেলোয়াড়কে নিজেদের বলে ধরে নেওয়াটা ঝুঁকিপূর্ণ। জুলস কুন্দেকে নিয়ে বার্সা হয়তো এমন সমস্যায় পড়বে না।

ইউরোপের বেশির ভাগ সংবাদমাধ্যমই জানিয়েছে, ২৩ বছর বয়সী এই ফরাসি সেন্টারব্যাকের বার্সায় যোগ দেওয়াটা মোটামুটি নিশ্চিত। তবু কুন্দে আনুষ্ঠানিকভাবে যোগ দেওয়ার আগেই বাজারে তাঁর নামে জার্সি ছাড়াটা তো ঝুঁকিপূর্ণ সিদ্ধান্তই।

default-image

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা ও স্পোর্ত জানিয়েছে, বার্সার ওয়েবসাইটে কয়েক মিনিটের জন্য কুন্দের জার্সি বিক্রির অপশন খোলা রাখা হয়েছিল। এটি চোখে পড়েছে স্পেনের জনপ্রিয় ইউটিউবার ও স্ট্রিমার মানকুয়েরের।

বার্সার সাইটের ছবি তুলে কাল টুইটারে পোস্ট করে মানকুয়ের লিখেছেন, ‘বার্সার ওয়েবসাইটে কয়েক মিনিটের জন্য কুন্দের জার্সি পাওয়া যাচ্ছিল। অবশ্য সকালেই জেরার্দ রোমেরো জানিয়েছেন, তাকে বরণ করে নিতে সবকিছু প্রস্তুত রেখেছে বার্সা।’

স্প্যানিশ সংবাদকর্মী জেরার্দ রোমেরো জানিয়েছেন, সেভিয়া থেকে কুন্দের বার্সায় যোগ দেওয়া মোটামুটি নিশ্চিত। নীতিগতভাবে প্রায় সবকিছুই চূড়ান্ত হয়ে গেছে। ইতালিয়ান সংবাদকর্মী ফ্র্যাব্রিজিও রোমানো আজ টুইট করেন, ‘জুলস কুন্দের জন্য সেভিয়ার সঙ্গে সরাসরি কথা বলেছে বার্সেলোনা। আনুষ্ঠানিক প্রস্তাব ৫০ মিলিয়ন এবং তার সঙ্গে অতিরিক্ত আরও ১০ মিলিয়নের বেশি হবে না। চেলসির ৫৫ মিলিয়ন পাউন্ড প্রস্তাবের চেয়ে কম হবে। (বার্সার সঙ্গে) নীতিগত বিষয়ে একমত হওয়ায় কুন্দে এখন পরবর্তী ধাপের অপেক্ষায়।’

এই ‘পরবর্তী ধাপ’ যে বার্সেলোনা তা বলার অপেক্ষা রাখে না। কুন্দের জন্য ৫৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছিল চেলসি। কিন্তু পরে আর এ নিয়ে বেশি দূর এগোয়নি ইংলিশ ক্লাবটি। বার্সা তাঁকে এর চেয়ে কম দলবদল ফি-তে কিনতে চাইলেও কুন্দের এ নিয়ে সম্ভবত কোনো মাথাব্যথা নেই।

বার্সার কোচ স্বয়ং জাভি হার্নান্দেজ যে যোগাযোগ করেছেন তাঁর সঙ্গে। কুন্দেকে কাতালান ক্লাবটিতে নিয়ে আসার চেষ্টায় জাভির অবদান কোনো অংশেই কম নয়। চেলসি তাঁকে কেনার চেষ্টা করার পর সংবাদমাধ্যম জানিয়েছিল, বার্সায় যেতে ইংলিশ ক্লাবটিকে প্রত্যাখ্যান করেছেন কুন্দে।

বার্সা কোচ জাভি এ নিয়ে আপাতত খোলাখুলিভাবে কিছুই বলতে চাননি। তবে ইঙ্গিত ছিল তাঁর কথায়, ‘আমরা স্কোয়াডের শক্তি বাড়ানোর চেষ্টা করছি। বোর্ড এটা নিয়ে কাজ করছে। (কুন্দের বিষয়ে) এর চেয়ে বেশি কিছু বলতে পারছি না। কোনো কিছু ঘোষণার থাকলে সেটা করা হবে।’

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন