default-image

গত মৌসুমে মেসি, নেইমার, এমবাপ্পে থাকার পরও ফেবারিটদের শীর্ষ দশের শেষ স্থানটি দেওয়া হয়েছিল পিএসজিকে। শিরোপা জেতার ৪ শতাংশ সম্ভাবনা পিএসজির শেষ হয়েছে শেষ ষোলোতেই। এবার কিন্তু সেই পিএসজির সম্ভাবনা বাজিকরেরা বাড়িয়ে ১৫ শতাংশ বলছেন। আর রবার্ট লেভানডফস্কিকে হারিয়ে ফেলা বায়ার্ন মিউনিখের নাকি এবার চ্যাম্পিয়নস লিগ জেতার সম্ভাবনা ১৩ শতাংশ। গত বছর চ্যাম্পিয়নস লিগের শুরুতে বাজির দরে তিনে ছিল চেলসি। এবার ৯ শতাংশ সম্ভাবনা নিয়ে পাঁচে আছে টমাস টুখেলের দল।

default-image

এরপরই রিয়াল মাদ্রিদের কথা মনে পড়েছে বাজিকরদের। বর্তমান চ্যাম্পিয়ন ও ইতিহাসের অন্য সবার চেয়ে অন্তত সাতটি বেশি শিরোপা জেতা রিয়ালের চ্যাম্পিয়নস লিগ জেতার সম্ভাবনা গতবারের চেয়ে বেড়েছে। এবার রিয়াল মাদ্রিদের জেতার সম্ভাবনা নাকি ৮ শতাংশ। আর বার্সেলোনা? গতবার রিয়ালের সমান ৭ শতাংশ সম্ভাবনা নিয়ে টুর্নামেন্ট শুরু করে গ্রুপ পর্বে থেকে বাদ পড়েছিল দলটি। এবার দারুণ এক দলবদলের মৌসুম কাটানো দলটির সম্ভাবনা ৬ শতাংশ ধরেছে বাজিকরেরা।

রিয়াল ও বার্সেলোনার সমর্থকেরা অবশ্য এতে আশাবাদী হয়ে উঠতে পারেন। গত এক দশকে বাজিকরদের চোখে সবচেয়ে এগিয়ে থেকে টুর্নামেন্ট শুরু করা কোনো দলই যে চ্যাম্পিয়নস লিগ জেতেনি!

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন