যুক্তরাষ্ট্রের ফুটবলপ্রেমীদের মধ্যে এই ম্যাচ নিয়ে আগ্রহের কমতি ছিল না। সংবাদমাধ্যমগুলো, আগেই জানিয়েছিল ৯০ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে এ ম্যাচে। তিল ঠাঁই নাই দর্শকদের সামনে দুই দলের কোচই দল নিয়ে ইচ্ছামতো পরীক্ষা-নিরীক্ষা করেছেন। প্রীতি ম্যাচ বলেই আনচেলত্তি ও জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি ১১টি করে বদলি খেলোয়াড় বদলি মাঠে নামান।

default-image

কৌশলের এই খেলায় ১৯ মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যায় রিয়াল। বক্সের মধ্যে রিয়াল তারকা ভিনিসিয়ুসকে ফাউল করেন জুভেন্টাস ডিফেন্ডার দানিলো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে ঠান্ডা মাথার শটে লক্ষ্যভেদ করে রিয়ালকে এগিয়ে দেন করিম বেনজেমা। ৬৯ মিনিটে রিয়াল দ্বিতীয় গোলটি পেয়েছে দলীয় প্রচেষ্টা থেকে। বাঁ প্রান্ত থেকে হেসুস ভায়েজোর ক্রস থেকে গোল করেন বদলি হয়ে নামা মার্কো আসেনসিও।

জুভেন্টাস ১৫ আগস্ট সাসুয়ালোর মুখোমুখি হয়ে ইতালিয়ান সিরি আ-র নতুন মৌসুম শুরু করবে। তার আগে ৭ আগস্ট ইসরাইলে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে প্রাক্‌ মৌসুমে শেষ প্রস্তুতি ম্যাচটি খেলবে তুরিনের ‘বুড়ি’রা।

সদ্যই জুভেন্টাসে যোগ দেওয়া আর্জেন্টাইন উইঙ্গার আনহেল দি মারিয়াকে শুরু থেকেই খেলান জুভেন্টাস কোচ আলেগ্রি। সাবেক ক্লাবের বিপক্ষে অবশ্য তেমন একটা আলো ছড়াতে পারেননি দি মারিয়া। দুই কোচই ৪-৩-৩ ছকে একাদশ সাজান।

default-image

লুকা মদরিচ চোটের জন্য কিছুদিন অনুশীলন না করলেও এ ম্যাচে ক্রোয়াট তারকাকে শুরু থেকেই খেলান আনচেলত্তি। টনি ক্রুস, বেনজেমা, কাসেমিরোদের সমন্বয়ে শক্তিশালি দল খেলান রিয়ালের এ কোচ। ভিনিসিয়ুসের বদলি হিসেবে ৬৩ মিনিটে এডেন হ্যাজার্ডকে নামিয়ে আনচেলত্তি ইঙ্গিত দিয়েছেন, চোট প্রবণ বেলজিয়াম তারকা বেঞ্চে থাকলেও সামনের মৌসুমে তাঁর ওপর ভরসা রাখবে রিয়াল।

এ ছাড়াও রক্ষণে ডেভিড আলাবা ও এদের মিলিতাওকে বিরতির পর তুলে নিয়ে হেসুস ভায়েজো ও কিছুদিন আগে চেলসি থেকে যোগ দেওয়া ডিফেন্ডার আন্তনিও রুডিগারকে মাঠে নামান আনচেলত্তি। ৬৪ মিনিটের মধ্যে ১১তম বদলি খেলোয়াড় মাঠে নামিয়ে ফেলেন রিয়াল কোচ।

ম্যাচে শুরুর দিকে গোল পেয়েছিলেন বেনজেমা। কিন্তু অফসাইডের জন্য তা বাতিল করে দেন রেফারি। প্রথমার্ধে দাপটের সঙ্গেই খেলেছে রিয়াল। তবে এই অর্ধে জুভেন্টাসও গোলের সুবাস পেতে পেতে গোল পায়নি। ১৩ মিনিটে জুভেন্টাস ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চির ফ্রি কিক রিয়ালের গোলপোস্টে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন