বিশ্বকাপ শুরু হতে তিন সপ্তাহের কম সময় বাকি। সংবাদমাধ্যম ‘ফুটবল ইতালিয়া’ জানিয়েছে, ২০২৩ সালের আগে মাঠে আর না–ও ফিরতে পারেন লুকাকু। তবে এই সম্ভাবনার নিশ্চয়তা দিতে পারেনি কেউ। আনুষ্ঠানিকভাবে কিছু বলাও হয়নি। তবু দলের তারকা স্ট্রাইকারের চোট নিয়ে বেলজিয়ামের দুশ্চিন্তায় পড়াই স্বাভাবিক।

চ্যাম্পিয়নস লিগে আজ রাতে বায়ার্ন মিউনিখের মাঠে নামবে ইন্টার। লুকাকু এই ম্যাচটা খেলতে পারবেন না। রোববার সিরি ‘আ’তে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচেও তাঁর খেলার সম্ভাবনা খুব কম। ইতালিয়ান টিভি চ্যানেল ‘স্পোর্তিতালিয়া’ও জানিয়েছে, লুকাকু এ বছর আর মাঠে না–ও নামতে পারেন।

চেলসিতে গত মৌসুম বাজে কাটানোর পর ধারে এ মৌসুমে ইন্টারে খেলছেন ২৯ বছর বয়সী এই স্ট্রাইকার। ইন্টারের হয়ে এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মাত্র পাঁচ ম্যাচ খেলেছেন লুকাকু।

চোটের জন্য ইন্টার তাঁকে সতকর্তার সঙ্গে মাঠে নামিয়েছে। গত শনিবার সাম্পদোরিয়ার বিপক্ষে বদলি হয়ে নামার পর আবারও চোটে পড়লেন লুকাকু।
কাতার বিশ্বকাপে ‘এফ’ গ্রুপে বেলজিয়ামের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, মরোক্কো ও কানাডা। ২৩ নভেম্বর কানাডার মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বেলজিয়াম।