নঁতেকে ৪-০ গোলে বিধ্বস্ত করে শিরোপা জয়ে মৌসুম শুরু করল পিএসজি। এর মধ্য দিয়ে গালতিয়েরও ক্লাবটির কোচ হিসেবে অভিষেক ম্যাচেই দেখা পেলেন শিরোপার। অবশ্যই এই প্রতিযোগিতার শিরোপা গত এক দশকে বলতে গেলে ‘চিরস্থায়ী বন্দোবস্ত’ করে নিয়েছে পিএসজি। এ সময়ের মধ্যে পিএসজি শিরোপা জিতেছে ৯বার।

মেসি-নেইমারদের পারফরম্যান্সে ইসরায়েলের ফুটবলপ্রেমীদের পয়সা উশুল হয়েছে বলাই যায়। ২২ মিনিটে নেইমারের পাস থেকে গোলকিপারকেও কাটিয়ে গোল করেন আর্জেন্টাইন তারকা। গোলটি দেখে মেসির বার্সার দিনগুলো মনে পড়তে পারে অনেকের। প্রথমার্ধে যোগ করা সময়ের পাঁচ মিনিটের মাথায় ঝলক দেখান নেইমার।

ফ্রি কিক পেয়েছিল পিএসজি। ডান পায়ের বাঁকানো শটে চোখ ধাঁধানো গোল করেন নেইমার। গুঞ্জন চলছে, ব্রাজিলিয়ান তারকার সঙ্গে সম্পর্কচ্ছেদ করতে পারে পিএসজি। কিন্তু কাল রাতে নেইমারের পারফরম্যান্সে খুশিই হওয়ার কথা পিএসজি কর্মকর্তাদের। গোল বানানোর সঙ্গে নিজেও জোড়া গোল করেন।

চোটের কারণে গত মৌসুমে বেশির ভাগ সময় মাঠের বাইরে থাকা ডিফেন্ডার রামোস গোল পান ৫৭ মিনিটে। কৌশল ও দুঃসাহসের সমন্বয়ে ব্যাকহিলে গোলটি করেন স্প্যানিশ তারকা। পিএসজি শেষ গোলটি পেয়েছে ৮২ মিনিটে পেনাল্টি থেকে। নেইমারকে ফেলে দিয়েছিলেন নঁতের জ্যাঁ ক্লদ কাস্তেলেতো। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এই সেন্টারব্যাক। স্পটকিক থেকে গোল করেন নেইমার।

default-image

গত মৌসুমে এই মাঠেই ফ্রেঞ্চ সুপার কাপে লিলের কাছে হেরেছিল পিএসজি। এবার জয়ের পর আশার বাণী শোনালেন ক্লাবটির তারকা নেইমার, ‘ম্যাচটা ভালো হয়েছে। আমরা শিরোপা জিততে চেয়েছি। কিলিয়ান (এমবাপ্পে), লিও (মেসি) ও আমি সুখী থাকলে পিএসজিও ভালো করবে। এই মৌসুমে আশা করি সবাই থাকবে এবং সবকিছু ভালোই হবে।’

নিষেধাজ্ঞার কারণে এ ম্যাচে খেলেননি পিএসজির ফরাসি তারকা এমবাপ্পে। তাঁর জায়গায় খেলেছেন স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার পাবলো সারাবিয়া। ৬ আগস্ট লিগ আঁ শুরু করবে পিএসজি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন