কাল ফিরলেন সিএম পাঙ্ক, আজ ব্রক লেসনার

ফিরেছেন ব্রক লেসনারছবি : ডব্লুডব্লুই টুইটার

পুরো বছরজুড়ে ডব্লুডব্লুই যেসব বিশেষ পে-পার-ভিউ ইভেন্টের আয়োজন করে, সেগুলোর মধ্যে অন্যতম হলো এই সামারস্ল্যাম। রেসলম্যানিয়া, রয়্যাল রাম্বল, সারভাইভর সিরিজের পাশাপাশি যে ইভেন্টটা ডব্লুডব্লুই’র অন্যতম বড় ইভেন্ট।

সে ইভেন্টের সর্বশেষ ম্যাচে আজ ইউনিভার্সাল চ্যাম্পিয়নশিপের জন্য মুখোমুখি হয়েছিলেন কিংবদন্তি জন সিনা ও রোমান রেইনস। ১৬ বারের বিশ্বচ্যাম্পিয়ন জন সিনার লক্ষ্য ছিল আরেকবার বিশ্বচ্যাম্পিয়ন হয়ে পেশাদার রেসলিংয়ে সবচেয়ে বেশিবার হেভিওয়েট চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়ার। যে রেকর্ডের চূড়ায় এখন তিনি আরেক কিংবদন্তি রিক ফ্লেয়ারের সঙ্গে জায়গা ভাগাভাগি করছেন। আরেকবার জিতলেই এককভাবে সবচেয়ে বেশিবার হেভিওয়েট চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব গড়তেন সিনা।

বেকি লিঞ্চও ফিরেছেন
ছবি : ডব্লুডব্লুই

পেশাদার রেসলিং যারা অনুসরণ করেন, তাঁরা জানেন, বহু বছর পর বিশ্বের সবচেয়ে বড় রেসলিং প্রতিষ্ঠান ‘ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লুডব্লুই)’-কে টেক্কা দেওয়ার জন্য চলে এসেছে ‘অল এলিট রেসলিং (এইডব্লু)’। যুক্তরাষ্ট্রভিত্তিক অন্যান্য রেসলিং প্রতিষ্ঠান রিং অব অনার, ইমপ্যাক্ট রেসলিং যা করতে পারেনি, সেটাই করে দেখাচ্ছে এইডব্লু। টলিয়ে দিচ্ছে ডব্লুডব্লুই-এর সিংহাসন।

গতকালই যেমন, কিংবদন্তি পেশাদার রেসলার ফিলিপ জ্যাক ব্রুকস (সিএম পাঙ্ক) কে ফিরিয়ে চমক দেখিয়েছিল এইডব্লু। যে পাঙ্ক কিংবদন্তির মর্যাদা পেয়েছিলেন এককালে এই ডব্লুডব্লুই’র হয়ে খেলেই। পাঙ্কের ফেরা গোটা বিশ্বজুড়ে যেমন আলোড়ন তুলেছে, সেটাকে টেক্কা দেওয়ার জন্য বিশেষ কিছু করতে হতো ডব্লুডব্লুই-কে। আজ নিজেদের বাৎসরিক ইভেন্ট সামারস্ল্যামে সেটাই যেন করে দেখাল ভিনসেন্ট কেনেডি ম্যাকম্যাহনের প্রতিষ্ঠান। ফিরিয়ে আনল দুই অতি জনপ্রিয় তারকা ব্রক লেসনার ও রেবেকা কুইন (বেকি লিঞ্চ)-কে।

কিন্তু রোমান রেইনস সেটা হতে দেননি। ২৩ মিনিটের ম্যাচ শেষে স্পিয়ারের মাধ্যমে হারিয়ে দেন জন সিনাকে। নিজের বিশেষ মার ‘অ্যাটিটিউড অ্যাডজাস্টমেন্ট’ তিনবার প্রয়োগ করেও রেইনসকে হারাতে পারেননি সিনা। দর্শকসারিতে থাকা সিনা’র স্ত্রী শেই শারিয়াতজাদের ব্যাপারটা তেমন ভালো লাগে নি, নিশ্চিত!

তবে আসল চমক সেটা নয়। উপস্থিত ৫১,৩২৬ জন দর্শক আসল চমক দেখেছেন মেইন ইভেন্টের পর। হুট করে বেজে ওঠে কিংবদন্তি ব্রক লেসনারের থিম সং। ২০২০ সালের এপ্রিলের রেসলম্যানিয়ায় ড্রু ম্যাকিন্টায়ারের কাছে ডব্লুডব্লুই চ্যাম্পিয়নশিপ হারানোর পর এক বছরেরও বেশি সময় ধরে যিনি রেসলিং রিংয়ে ছিলেন অনুপস্থিত।

ব্রক এসে বিজয়ী রেইনসকে কিছু না করলেও অনুচ্চারে বুঝিয়ে দেন, রেইনসের ইউনিভার্সাল চ্যাম্পিয়নশিপের দিকেই আছে তাঁর নজর। ব্রক লেসনারের বহুদিনের বন্ধু ও ম্যানেজার পল হেইম্যান এই এক বছরে রোমান রেইনসের বিশেষ পরামর্শক হিসেবে দায়িত্ব নিয়েছেন। ফলে ব্রক লেসনার আর রোমান রেইনসের ম্যাচ হলে, হেইম্যানের আনুগত্য কার প্রতি থাকে, সেটা দেখার বিষয় এখন!

শুধু লেসনারই নন, সামারস্ল্যামে ফিরেছেন বেকি লিঞ্চ-ও। নারী রেসলিংয়ের বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় এই তারকাও এক বছরের বেশি সময় ধরে অনুপস্থিত ছিলেন, ছিলেন মাতৃত্বকালীন ছুটিতে। ফিরে এসেই চমকে দিয়েছেন দর্শকদের।

‘স্ম্যাকডাউন উইমেন্স চ্যাম্পিয়নশিপ’ এর জন্য মুখোমুখি হওয়ার কথা ছিল চ্যাম্পিয়ন বিয়াঙ্কা বেলেয়ার ও সাশা ব্যাঙ্কসের। অপ্রকাশিত কারণে অনুপস্থিত ছিলেন ব্যাঙ্কস। তাঁর জায়গা দেওয়া হয় ফিরে আসা লিঞ্চকে। সাতাশ সেকেন্ডে বেলেয়ারকে হারিয়ে চ্যাম্পিয়ন হন বেকি লিঞ্চ।

ডব্লুডব্লুই চ্যাম্পিয়নশিপ ম্যাচে ববি ল্যাশলির কাছে হেরে গেছেন কিংবদন্তি গোল্ডবার্গ। এ ছাড়া এজে স্টাইলস ও ওমোসকে হারিয়ে ছেলেদের দলগত ‘র ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ’ জিতেছেন র‍্যান্ডি অরটন ও রিডল। শেইমাসকে হারিয়ে ইউনাইটেড স্টেটস চ্যাম্পিয়ন হয়েছেন ড্যামিয়েন প্রিস্ট। নিকি অ্যাশ ও রিয়া রিপলিকে হারিয়ে র উইমেন্স চ্যাম্পিয়ন হয়েছেন শার্লট ফ্লেয়ার। এজ হারিয়েছেন সেথ রলিন্সকে, ড্রু ম্যাকিন্টায়ার হারিয়েছেন জিন্দার মাহালকে।