ডব্লুডব্লুই ছাড়ছেন ড্যানিয়েল ব্রায়ান?

ড্যানিয়েল ব্রায়ানছবি : টুইটার

ডব্লুডব্লুই-এর সাপ্তাহিক শো ‘স্ম্যাকডাউন’-এর সর্বশেষ পর্বে আয়োজন করা হয়েছিল বর্তমান ইউনিভার্সাল চ্যাম্পিয়ন রোমান রেইনস বনাম সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ড্যানিয়েল ব্রায়ানের ম্যাচ। রেইনসের ইউনিভার্সাল টাইটেলের জন্য হওয়া সেই ম্যাচটায় শর্ত ছিল, ব্রায়ান হেরে গেলে ‘স্ম্যাকডাউন’এর ত্রিসীমানায় থাকতে পারবেন না তিনি। চলে যেতে হবে ‘র’, কিংবা 'এনএক্সটি'র মতো অন্য কোনো শো তে। আর স্ম্যাকডাউনে চলবে রেইনসের একচ্ছত্র রাজত্ব।

অনুমান করা হয়েছিল, ব্রায়ান যদি হেরে যান, তাহলে স্ম্যাকডাউনে না থাকলেও র বা এনএক্সটিতে চলে যাবেন ব্রায়ান। র তে আছেন ড্রু ম্যাকিন্টায়ার, ম্যাট রিড, কিথ লি, ড্যামিয়েন প্রিস্ট ও রিকোশে'র মতো বেশ কিছু তারকা, যাদের সঙ্গে অভিজ্ঞ ব্রায়ানের তেমন কোন ম্যাচ হয়নি। ওদিকে এনএক্সটিতে গেলে ক্যারিয়ন ক্রস, ডেক্সটার লুমিস, জনি গারগানো, কাইল ও'রাইলি। কুশিদা, সান্তোস এস্কোবার, টমাসো চ্যাম্পা ও টিমোথি থ্যাচারের সঙ্গেও বেশ কিছু ম্যাচ খেলতে পারবেন ব্রায়ান— এমনটা ভেবে আগ্রহী হয়ে উঠেছিলেন রেসলিং–ভক্তরা। বলাই বাহুল্য, ম্যাচটা হেরে গেছেন ব্রায়ান। রেইনসের গিলোটিন লকে পরাস্ত হয়ে স্ম্যাকডাউন থেকে বিদায় নিয়েছেন তিনি।

কিন্তু এখন জানা যাচ্ছে, ডব্লুডব্লুইর সঙ্গেই গত সপ্তাহে চুক্তি শেষ হয়ে গিয়েছে এই পোড় খাওয়া রেসলিং তারকার। চুক্তি শেষ হয়ে যাচ্ছিল দেখেই স্ম্যাকডাউনে রেইনসের সঙ্গে অমন শর্তে ম্যাচ খেলতে রাজি হয়েছিলেন ব্রায়ান। ম্যাচ হারের ফলে র বা এনএক্সটি নয়, বরং একদমই ডব্লুডব্লুই থেকে চলে যাচ্ছেন তিনি। নির্ভরযোগ্য রেসলিং ওয়েবসাইট ফাইটফুল সিলেক্টের সাংবাদিক শন রস স্যাপ জানিয়েছেন এই খবর। ডব্লুডব্লুই এর কিছু সূত্রের বরাত দিয়ে স্যাপ দিয়েছেন এই খবর।

রোমান রেইনসের সঙ্গে হেরেই বিদায় নিয়েছেন ড্যানিয়েল ব্রায়ান
ছবি : টুইটার

আগে বলা হচ্ছিল, আগামী সেপ্টেম্বরে ডব্লুডব্লুই'র সঙ্গে চুক্তি শেষ হতে পারে ব্রায়ানের। তবে টিভিলাইনকে দেওয়া সাক্ষাৎকারে ব্রায়ান জানিয়েছিলেন, ব্যাপারটা অমনটা নয়, ‘ব্যাপারটা হাস্যকর যে মানুষ আমার চুক্তির শেষের সময়টা সেপ্টেম্বর ভেবে নিচ্ছে। আমার মনে হয় আমার আগের চুক্তিটা যেহেতু সেপ্টেম্বরে শেষ হয়েছিল, সেটার সঙ্গে মিলিয়ে মানুষ এমনটা মনে করে। তবে আমার এই চুক্তি সেপ্টেম্বরে শেষ হচ্ছে না।’

তবে সেপ্টেম্বরে শেষ হচ্ছে না মানে যে আরও আগে শেষ হচ্ছে, সেটা অনেকেই বোঝেননি। তবে রেসলিং বিষয়ক ওয়েবসাইট রেসলিং অবজারভারের সাংবাদিক ডেভ মেলতজার জানিয়েছেন, নতুন চুক্তিতে সই করার জন্য ব্রায়ানের ওপর চাপ দিচ্ছে ডব্লুডব্লুই। ব্রায়ান যদি রেসলিং জগতের শীর্ষ কোম্পানির সঙ্গে নতুন চুক্তি সই না করেন, সে ক্ষেত্রে তাঁকে দেখে যাতে পারে অল এলিট রেসলিং, রিং অব অনার, ইমপ্যাক্ট রেসলিং, নিউ জাপান প্রো রেসলিং এর মতো অন্য কোনো রেসলিং কোম্পানির হয়ে।

ডব্লুডব্লুই'র সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর বিগ শো (পল ওয়াইট) এর মতো অনেক তারকাই যোগ দিয়েছেন অল এলিট রেসলিং-এ
ছবি : টুইটার

ডব্লুডব্লুই এর হয়ে সম্ভাব্য সকল চ্যাম্পিয়নশিপই জিতেছেন ব্রায়ান। রেসলম্যানিয়া ৩০ এর মেইন ইভেন্টে র‍্যান্ডি অরটন ও বাতিস্তাকে হারিয়ে ডব্লুডব্লুই ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন হয়েছিলেন এই তারকা। কিছুদিন আগে এবারের রেসলম্যানিয়ার মেইন ইভেন্টে রোমান রেইনস ও এজের বিপক্ষে হেরে বসেন তিনি।