বিএসজেএ মিডিয়া কাপ ফুটবলে ‘এফ’ গ্রুপে প্রথম আলো

অংশগ্রহণকারী দলগুলোর জার্সি প্রদর্শনীছবি: সংগৃহীত

প্রতিবছর বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশন (বিএসজেএ) আয়োজিত কুল-বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের জন্য অধীর আগ্রহে চেয়ে থাকেন সাংবাদিকেরা। কিন্তু গত দুই বছর করোনার কারণে সবাই একরকম ঘরবন্দী ছিলেন, যে কারণে এই টুর্নামেন্টও আয়োজন করা যায়নি। তবে আগামী রোববার থেকে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। এবারের টুর্নামেন্টে ‌‘এফ’ গ্রুপে খেলবে প্রথম আলো।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মিলনায়তনে টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে গতকাল। একই সঙ্গে হয়েছে দলগুলোর জার্সি উন্মোচন ও সংবাদ সম্মেলন। ২৪ দলের এ টুর্নামেন্টে আট গ্রুপে খেলা হবে। ‘এফ’ গ্রুপে প্রথম আলোর সঙ্গী হয়েছে দৈনিক সমকাল ও যমুনা টেলিভিশন।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হবে খেলা। আট গ্রুপের চ্যাম্পিয়ন দলগুলো খেলবে কোয়ার্টার ফাইনালে। এরপর সেরা চার দল নিয়ে হবে সেমিফাইনাল। ৩১ মার্চ ফাইনাল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আর্টিফিশিয়াল টার্ফে হবে সবগুলো খেলা।

রোববার শুরু হচ্ছে এ টুর্নামেন্ট
ছবি: সংগৃহীত

ড্র অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলের সহ-অধিনায়ক প্রতাপ শঙ্কর হাজরা, স্কয়ার গ্রুপের হেড অব মার্কেটিং জেসমিন জামান। আরও উপস্থিত ছিলেন বিএসজেএর সাধারণ সম্পাদক আনিসুর রহমান, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক রায়হান আল মুঘনি।

টুর্নামেন্টের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান স্কয়ার টয়লেট্রিজের হেড অব মার্কেটিং জেসমিন জামান বলেন, ‘খেলাধুলার সঙ্গে যাদের বসবাস, তারাই এবার খেলাধুলার মাঠে নামবে। স্কয়ার টয়লেট্রিজ যেকোনো ভালো কাজের সঙ্গে থাকে। বিএসজেএর সঙ্গে স্কয়ার টয়লেট্রিজের সম্পর্কটা ঠিক কবে থেকে শুরু হয়েছিল আমার মনে নেই। তবে আমরা এই সম্পর্কটা আরও লম্বা করতে চাই।’

স্বাধীন বাংলা দলের ফুটবলার প্রতাপ শঙ্কর হাজরা বলেন, ‘খেলাধুলা সব সময় আনন্দের। স্বাধীন বাংলা দলের সহ–অধিনায়ক হিসেবে আমি গর্বিত। সাংবাদিকেরাও যে খেলার মাঠে নামছেন, এটা দেখে খুব ভালো লাগছে।’

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ট্রফির পাশাপাশি পাবে ৩০ হাজার টাকার অর্থ পুরস্কার।