বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

আগামী ফেব্রুয়ারিতে সৌদি আরবে হবে পাঁচ মিলিয়ন ইউএস ডলারের এশিয়ান ট্যুরের টুর্নামেন্ট। সেই টুর্নামেন্টের বাছাই পর্বও ধরা হচ্ছে ব্লু ক্যানিয়ন ফুকেট চ্যাম্পিয়নশিপ। এ টুর্নামেন্ট থেকে অর্ডার অব মেরিটের সেরা ৩০ জন খেলার সুযোগ পাবেন সৌদি আরবে।

সিদ্দিকুর সেই টুর্নামেন্টে চোখ রেখেই খেলতে নামবেন থাইল্যান্ডে, ‘আমি চেষ্টা করব ওই টুর্নামেন্টে সুযোগ পাওয়ার। এ জন্য অবশ্যই নিজের সেরাটা দিতে চাই এখানে।’

করোনার কারণে ঢাকায় গলফের অনুশীলন করতে পারেননি সিদ্দিকুর। শুধু গত ফেব্রুয়ারিতে খেলেছিলেন একটা ঘরোয়া টুর্নামেন্টে। কুর্মিটোলা গলফ কোর্সে হওয়া প্যারাগন ওপেনে অবশ্য সিদ্দিকুরই চ্যাম্পিয়ন হয়েছেন।

default-image

কিন্তু এরপর ঢাকায় অনুশীলন ও খেলার কোনো সুযোগ মিলছিল না সিদ্দিকুরের। একরকম বাধ্য হয়েই এরপর গত আগস্টে যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন। সেখানে ডালাস ও টেক্সাসে নিয়মিত অনুশীলন করেছেন। খেলেছেন কর্ন ফেরি কোয়ালিফাইং স্কুলে।

এরপর যুক্তরাষ্ট্র থেকে সোজা থাইল্যান্ডে পৌঁছেছেন সিদ্দিকুর। কোনো রকম কোয়ারেন্টিন ছাড়াই সেখানে টুর্নামেন্টে অংশ নিচ্ছেন বিভিন্ন দেশের গলফাররা।

থাইল্যান্ডের পরিবেশ এবং গলফ কোর্স দেখে মুগ্ধ সিদ্দিকুর, ‘এখানে কোনো রকম কোয়ারেন্টিন ছাড়াই খেলতে পারব, এটা একটা বড় সুবিধা আমাদের জন্য। এ গলফ কোর্সটা অসাধারণ। গত এক বছর যদিও থাইল্যান্ড সরকারের নির্দেশে এটা বন্ধ ছিল। কিন্তু এ টুর্নামেন্টের জন্য নতুন করে গ্রিন তৈরি করা হয়েছে।’

default-image

আত্মবিশ্বাসী সিদ্দিকুর ফলাফলের চেয়ে খেলাটা উপভোগ করতে চান, ‘থাইল্যান্ডে সব সময়ই ভালো খেলি। এখানে আমি প্রথমে কাট নিশ্চিত করতে চাই। তাই খেলার ফল নিয়ে খুব বেশি ভাবছি না। কারণ জেতার দিকে নজর থাকলে বেশি চাপে পড়ে যাই। আমি শুধু প্রতিটি টুর্নামেন্ট, প্রতিটি রাউন্ড উপভোগ করতে চাই। আমার শর্ট গেমগুলো নিয়েও ভাবছি। এটা নিয়ে কিছু কাজ করছি। আমি বেশ আত্মবিশ্বাস নিয়ে শুরু করব খেলা।’

জমজমাট এক টুর্নামেন্ট দিয়েই আবারও কোর্সে ফিরছে এশিয়ান ট্যুর গলফ। এ টুর্নামেন্টে সিদ্দিকুরের সঙ্গে খেলবেন জাজ জানেওয়াত্তানান্দ। ঢাকায় ২০১৭ সালে বসুন্ধরা ওপেন এশিয়ান ট্যুরে প্রথম শিরোপা জেতা জানেওয়াত্তানান্দ অর্ডার অব মেরিটে পঞ্চম স্থানে আছেন বর্তমানে।

এ ছাড়া ১০ বারের এশিয়ান ট্যুর জয়ী অস্ট্রেলিয়ার স্কট হেন্ড, ইউরোপিয়ান ট্যুরের তিনবারের জয়ী জন কাটলিন ও মালয়েশিয়ার এক নম্বর গলফার গাভিন গ্রিন অংশ নিচ্ছেন এ টুর্নামেন্টে।

অন্য খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন