নিয়ম অনুসারে প্রতি হিটের সেরা চার অ্যাথলেট যাবেন পরের রাউন্ডে। চারটি হিটের সেরা আটজনের সঙ্গে সুযোগ পাবেন টাইমিংয়ের দিক থেকে তাদের পরের সেরা আরও ছয় জন। সব মিলিয়ে প্রিলিমিনারি রাউন্ডের ৩২ জন স্প্রিন্টারের মধ্য থেকে ১৪ জন যাবেন মূল হিটে। সেখান থেকেই হবে ২৪ জনের সেমিফাইনাল।

ইমরানুর সেরা আটের মধ্যে থাকতে পারেননি। তিনি প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় হিটে হয়েছেন তৃতীয়। তবে সব মিলিয়ে যে ১৪ জন সুযোগ পেয়েছেন পরের রাউন্ডে যাওয়ার তাদের মধ্যে চতুর্থ হয়েছেন তিনি। ১০.৩১ সেকেন্ড সময় নিয়ে গায়ানার ইম্যানুয়েল আরচিবালড হয়েছেন প্রথম।

প্রিলিমিনারিতে স্বাভাবিকভাবেই তারকা স্প্রিন্টারদের পাননি ইমরানুর। কিন্তু এখানে তিনি যে হিটে দৌড়েছেন সেখানে বেশ কঠিন গ্রুপেই পড়েছিলেন। বিশ্ব অ্যাথলেটিকসের প্রস্তুতির জন্য এ মাসের শুরুর দিকে লন্ডনে তিনি দৌড়েছিলেন ১০.২২ সেকেন্ড। যেটি এ পর্যন্ত তাঁর ক্যারিয়ার সেরা টাইমিং। প্রিলিমিনারিতে তার সঙ্গে হিটে দৌড়ানো সাত অ্যাথলেটের মধ্যে সবচেয়ে কম সময়ে দৌড়েছেন শুধু ইন্দোনেশিয়ার লালু মোহাম্মদ জোহরি। তার আগের সেরা টাইমিং ছিল ১০.০৩ সেকেন্ড। কিন্তু আজ লালু ১০.৪৬ সেকেন্ড দৌড়ে পরের রাউন্ডে ওঠেন।

দৌড় শেষে যুক্তরাষ্ট্র থেকে হোয়াটস অ্যাপে ইমরানুর বলেন, ‘ প্রত্যাশামতো টাইমিং হয়নি। তবে আশা করি পরের রাউন্ডে আরও ভালো করবো।’

অন্য খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন