বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

ডিএক্স বলের আদলে তৈরি গেমটিতে বল মেরে মিসরীয় বিভিন্ন স্থাপনায় আঘাত করতে হবে। খেলার নিয়মও বেশ সোজা। বলটি মাটিতে পড়তে না দিয়ে নির্দিষ্ট দালান ভাঙতে হবে। একবার বল মাটিতে পড়লেই একটি লাইফ কমে যাবে। বৈচিত্র্য আনতে গেমটিতে দালান ভাঙার পরপরই হাতুড়ি, ধনুক বা আগুনের গোলাসহ একাধিক পাওয়ার অপশন পাওয়া যাবে। এগুলো সংগ্রহ করলে ধীরে ধীরে বলটি আরও বেশি শক্তিশালী হবে, ফলে দ্রুত ভবন ভাঙা যাবে।

গেমটিতে বেশ কয়েকটি ধাপ রয়েছে। সফলভাবে ভবন ধ্বংস করার পর লাইফের সংখ্যা বেশি থাকলে পরবর্তী ধাপে যাওয়ার সুযোগ মিলবে। প্রতিটি ধাপেই গেমের পটভূমি বদলে যাওয়ায় নতুন পরিবেশে নতুন করে ভবন ভাঙতে হয়। ভবনের পাশাপাশি উট, বিছা বা পোকামাকড়ও ধ্বংস করতে হবে। ফলে কাহিনিতে বৈচিত্র্য থাকায় একটানা খেলা যায় গেমটি।


নিজের পছন্দের নাম দিয়ে গেমটিতে প্রোফাইল খুলতে হবে আপনাকে। চাইলে একাধিক নাম দিয়ে প্রোফাইল খোলা যাবে। তবে মনে রাখতে হবে, প্রোফাইলে থাকা নামের পাশেই গেমের ফলাফল দেখা যাবে। আপনি চাইলে সেটিংস অপশন থেকে ইচ্ছেমতো শব্দের মান নিয়ন্ত্রণ করতে পারবেন। চাইলে পুরো পর্দায় বা ছোট পর্দাতেও খেলা যাবে গেমটি।

মাত্র ১১ মেগাবাইটের গেমটি অফলাইনে খেলা যায়। ফলে ইন্টারনেট সংযোগ বা ডেটা খরচের চিন্তা করতে হয় না। গ্রাফিকসের মান খুব বেশি উন্নত না হওয়ায় প্রায় সব ধরনের কম্পিউটারেই গেমটি খেলা যাবে। এই ঠিকানা (www.myrealgames.com/download-free-games/egyptian-ball/) থেকে গেমটি বিনা মূল্যে ডাউনলোড করে খেলা যাবে।

প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন