ফেসবুকে দেখা ভিডিওর ইতিহাস মুছবেন যেভাবে

ফেসবুকফাইল ছবি

ফেসবুকে আমরা অনেকেই নিয়মিত ভিডিও দেখে থাকি। ফেসবুকে কোনো ভিডিও দেখলেই সেটির ইতিহাস স্বয়ংক্রিয়ভাবে আমাদের অ্যাকাউন্টে জমা হয়। তবে চাইলেই কম্পিউটার ও মুঠোফোন থেকে ফেসবুকে দেখা ভিডিওর ইতিহাস মুছে ফেলা যায়।

কম্পিউটারে ফেসবুকের সার্চ ইতিহাস মুছে ফেলার জন্য ডান পাশের কোনোয় থাকা your profile অপশনে ক্লিক করে Settings and privacy নির্বাচনের পর Activity Log অপশনে ক্লিক করতে হবে। এবার videos you’ve watched অপশনে ক্লিক করলেই ফেসবুকে দেখা ভিডিওর তালিকা দেখা যাবে। তালিকায় থেকে নির্দিষ্ট কোনো ভিডিও মুছে ফেলার জন্য ভিডিওটির পাশে থাকা তিনটি ডট মেন্যুতে ক্লিক করে delete অপশন নির্বাচন করতে হবে। একসঙ্গে সব ভিডিও মুছে ফেলার জন্য Clear video watch history অপশনে ক্লিক করতে হবে।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা মুঠোফোন থেকে ভিডিওর ইতিহাস মুছে ফেলার জন্য ফেসবুকের ওপরের কোনায় থাকা তিন লাইন মেনু আইকনে ক্লিক করতে হবে। এবার Settings & Privacy অপশনে ট্যাপ করে পুনরায় Settings নির্বাচন করতে হবে। এবার your information বিভাগের নিচে থাকা Activity Log এ ক্লিক করলেই videos you’ve watched অপশনে আপনার দেখা ভিডিওর তালিকা দেখা যাবে। তালিকায় থেকে নির্দিষ্ট কোনো ভিডিও মুছে ফেলার জন্য ভিডিওটির পাশে থাকা তিনটি ডট মেন্যুতে ক্লিক করে delete অপশন নির্বাচন করতে হবে। একসঙ্গে সব ভিডিও মুছে ফেলার জন্য Clear video watch history অপশনে ক্লিক করতে হবে।