বিনা মূল্যে ছবি রাখার ১০ ওয়েবসাইট

আপনি যদি আলোকচিত্রী হয়ে থাকেন বা ছবি তোলার শখ থাকে, তবে নিশ্চয়ই চাইবেন আপনার তোলা ছবি অন্যকে দেখাতে। আর ছবিটিও যেন নিরাপদ কোনো জায়গায় জমা থাকে। এ ক্ষেত্রে ব্যক্তিগত ওয়েবসাইট কিংবা ব্লগ ব্যবহার করলে ওয়েব ব্যবস্থাপনায় অর্থ খরচ হবে। আর অনেক ব্লগসাইটে অর্থ পরিশোধ করতে হয়। যদি এমন হয়, কোনো ওয়েবসাইটে বিনা মূল্যে ছবি জমা রাখলেন এবং তা অন্যরাও দেখল। এ ক্ষেত্রে নিশ্চয় আপত্তি হওয়ার কথা নয়। এ রকম কয়েকটি ওয়েবসাইটের তথ্য থাকছে এখানে—

পেক্সেলস
পেক্সেলস


পেক্সেলস
উচ্চ রেজল্যুশনের ছবি রাখার জন্য দারুণ একটি ওয়েবসাইট। প্রতিটি ছবির তথ্যও যোগ করা যায়। কোন ক্যামেরায় তোলা, কোন সফটওয়্যার ব্যবহারে ছবিটি সম্পাদনা করেছেন এসব তথ্য।
বিস্তারিত: www.pexels.com

পিক্সাবে
পিক্সাবে


পিক্সাবে
ছবি তো রাখা যাবেই। কিন্তু যাঁরা বিভিন্ন ধরনের ছবির খোঁজ করেন, তাঁদের জন্য এই ওয়েবসাইট খুব কাজের। বিষয় নির্বাচন করে ছবি খোঁজা যায়। একজন সর্বোচ্চ ১০ লাখ ছবি নামাতে পারবেন। তবে এখানকার ছবির রেজল্যুশন পিক্সেলের মতো তেমন ভালো নয়। তবে ওয়েবসাইট কিংবা কাগজে অবশ্য ছাপানোর মতো যোগ্য।
বিস্তারিত: www.pixabay.com

স্টকস্ন্যাপ ডট আইও
স্টকস্ন্যাপ ডট আইও


স্টকস্ন্যাপ ডট আইও
উচ্চ রেজল্যুশনের ছবি রাখা যায় এতে। পাশাপাশি বিষয় ধরে ছবিও খোঁজা যায়। বিশেষ করে তারিখ, সবচেয়ে বেশি নামানো ও দেখা ছবি—এমন ধরনের বিষয় ধরে ছবি খোঁজা যায়।
বিস্তারিত: www.stocksnap.io
সূত্র: অনলাইন টেক টিপস