স্মার্ট জ্যাকেট!

স্মার্ট জ্যাকেট
স্মার্ট জ্যাকেট

মোবাইল ফোনের ওপর মানুষের নির্ভরতা বাড়ছে। অনেকেই এ ডিভাইস ছাড়া এক মুহূর্ত থাকতে পারেন না। কিন্তু কখনো ফোন ভুলে গেলে কী করবেন? ফোন হারানো মানেই তো যন্ত্রণা! কিন্তু ফোন ভুলে ফেলে আসার ঘটনা আর ঘটবে না—যদি থাকে স্মার্ট জ্যাকেট।

এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, স্মার্টওয়াচ ও ও স্মার্টফোনের পরে এবার সামনে আসছে স্মার্ট জ্যাকেট। মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল ও পোশাক ব্র্যান্ড লেভি মিলে তৈরি করেছে কমিউটার এক্স জ্যাকগার্ড নামের স্মার্ট জ্যাকেট।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড পুলিশ জানিয়েছে, স্মার্ট জ্যাকেট পরলে আর স্মার্টফোন নিতে ভুল হবে না। কখনো স্মার্টফোন পকেটে না নিয়ে বেরোলেই এই স্মার্ট জ্যাকেট আপনাকে ফোন নেওয়ার কথা মনে করিয়ে দেবে। নতুন এই স্মার্ট জ্যাকেটের সঙ্গে সব সময় রাখতে হবে স্মার্টফোনকে। কোনোভাবে স্মার্টফোনের থেকে স্মার্ট জ্যাকেট আলাদা হলে দুই ডিভাইসেই সতর্কবার্তা চলে আসবে। স্মার্টফোন থেকে দূরে গেলে স্মার্ট জ্যাকেটে আলো জ্বলে উঠবে। শুরু হবে ভাইব্রেশন বা কম্পন।

গুগলের অ্যাডভান্সড টেকনোলজি অ্যান্ড প্রোজেক্টসের অধীনে তৈরি হয়েছে এ জ্যাকেট। এই আধুনিক জ্যাকেট নিয়ন্ত্রণের জন্য গুগল প্লে স্টোর থেকে জ্যাকগার্ড অ্যাপ ইনস্টল করতে হবে।