ক্রেডিট কার্ডে টিভি কেনার সুযোগ

বাজারের অনেক টিভিই ক্রেডিট কার্ড দিয়ে কিস্তিতে কেনা যায়
বাজারের অনেক টিভিই ক্রেডিট কার্ড দিয়ে কিস্তিতে কেনা যায়

খেলা দেখতে ভালোবাসেন তানজীম আহমেদ। তাঁর বাসায় ২১ ইঞ্চি পর্দার একটি টিভি রয়েছে। ছোট টিভিটি বদলে বড় টিভি কিনতে চাচ্ছেন তিনি। বড় টিভি মানেই অনেক টাকা। একসঙ্গে এতগুলো টাকা খরচ তাঁর জন্য কিছুটা কষ্টকর। চাকরিজীবী তানজীম আহমেদের বড় পর্দার টিভি কেনার আলোকবর্তিকা হিসেবে হাজির হলো ‘ক্রেডিট কার্ড’। ক্রেডিট কার্ড ব্যবহার করে ৩ থেকে ৩৬ মাসের যেকোনো মেয়াদে টিভি কেনার সুযোগ দিচ্ছে বিভিন্ন ব্যাংক।

বাংলাদেশে স্যামসাংয়ের পরিবেশক অংশীদারদের সব শাখায় প্রায় সব ব্যাংকের ক্রেডিট কার্ডে কিস্তি সুবিধায় পণ্য ক্রয় করতে পারবেন ক্রেতারা। প্লাজা ও পরিবেশক শোরুম থেকে ওয়ালটন টেলিভিশন ক্রয়ে কিস্তি সুবিধা আছে। ৩ মাসের কিস্তিতে নিলে নগদ মূল্য প্রযোজ্য হবে। এ ছাড়া ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে সর্বোচ্চ ৩৬ মাসের কিস্তিতে ওয়ালটন টিভি কেনা যায়। এ ছাড়া ট্রান্সটেক, সনি, সিঙ্গার বাংলাদেশ, এলজি, হেইজ অ্যান্ড হায়ার, মাইওয়ান, প্যানাসনিক, কনকা, হাইকোসহ সব কোম্পানির বিভিন্ন মেয়াদে ক্রেডিট কার্ড দিয়ে কেনার সুযোগ রয়েছে। তবে প্রতিষ্ঠানগুলো মাসের হিসাবে জিরো ইন্টারেস্টে ইএমআই সুবিধা ক্রেতাকে দিয়ে থাকে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ক্রেডিট ভিসা কার্ডধারী খুচরো কেনাকাটার ওপর রিওয়ার্ড পয়েন্ট পেতে পারেন। ভিসা সিগন্যাচার ক্রেডিট কার্ড হোল্ডাররা ৫০ টাকার কেনাকাটার জন্য ২ পয়েন্ট এবং প্লাটিনাম, গোল্ড বা ক্ল্যাসিক কার্ড হোল্ডাররা ৫০ টাকার কেনাকাটার জন্য ১ পয়েন্ট পেতে পারেন। আউটলেট থেকে শপিংয়ের পর শপিং ভাউচারে এ রিওয়ার্ড ফেরত পাবেন গ্রাহকেরা। কেনাকাটার ওপর টাইটেনিয়াম কার্ড হোল্ডাররা প্রতি মাসে সর্বোচ্চ ২ হাজার টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক পেতে পারেন। এ ছাড়া নির্দিষ্ট আউটলেট থেকে শপিংয়ে ডিসকাউন্টও দেয় স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

ব্যাংকের সঙ্গে শীর্ষ স্থানীয় সব খুচরা ইলেকট্রনিক পণ্য বিক্রেতার অংশীদারত্ব রয়েছে। এতে কার্ড গ্রাহকেরা অনেক সুবিধা পাবেন। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের শূন্য শতাংশ ইন্টারেস্টে সর্বোচ্চ ৩৬ মাসের কিস্তি সুবিধা দেওয়া হয়। তবে এটা খুচরা বিক্রেতা ও সময়ের ওপর নির্ভর করে।

অব্যাহতভাবে উদ্ভাবনী পদক্ষেপের জন্য খুচরো ক্রেতাদের অর্থায়নের ক্ষেত্রে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অগ্রসরমান। বলাবাহুল্য, ব্যাংকটি দেশে প্রথম ক্রেডিট কার্ড নিয়ে আসে। তারা গ্রাহকদের সর্বোচ্চ সেবা দিতে প্রতিজ্ঞাবদ্ধ।

>

এখন ছাড়েও কেনা যায়

স্মার্ট সময় প্রতিবেদক

নতুন বছর আর ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উপলক্ষে স্মার্ট টিভিতে বিভিন্ন ছাড় পাওয়া যাচ্ছে। রাজধাণীর আগারগাঁয় বাণিজ্য মেলায় স্যামসাংয়ের শো–রুমে কথা হয় চাকরিজীবী মো. বায়েজিদ ভূঁইয়ার সঙ্গে। ‘অনেক দিন থেকেই বড় পর্দার একটি টিভি কেনার ইচ্ছে ছিল। কিন্তু টিভির দাম বেশি থাকার কারণে আমার বাজেটের সঙ্গে মেলানো যাচ্ছিল না। প্রতিবছর বাণিজ্য মেলায় টিভিতে মূল্যছাড় অফার ঘোষণা করা হয়। তাই মেলায় বাজেটের মধ্যে পছন্দের টিভিটি কিনতে এসেছি।’

শীত উপলক্ষে স্যামসাং ‘উইশফুল নিউইয়ার ক্যাম্পেইন’ অফার ঘোষণা করেছে। ক্যাম্পেইন চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। অফারের নির্দিষ্ট মডেলের স্যামসাং ব্র্যান্ডের টিভির ক্ষেত্রে সর্বনিম্ন ১ হাজার থেকে সর্বোচ্চ ১ লাখ টাকা ক্যাশ ব্যাক পেতে পারেন ক্রেতারা। এক্সচেঞ্জ অফারে যেকোনো ব্র্যান্ডের বা মডেলের টিভি এক্সচেঞ্জ করে নতুন স্যামসাং টিভিতে পাওয়া যাবে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক।

নিশ্চিত উপহারের কিউএ৬৫কিউ৭এফ এবং কিউএ৬৫কিউ৮সি মডেলের স্যামসাং কিউএলইডি টিভির সঙ্গে ক্রেতারা একটি করে স্যামসাং ওয়াশিং মেশিন, ভ্যাকিউম ক্লিনার এবং মাইক্রোওয়েভ ওয়েন গিফট পাবেন। একটি কিনলে একটি ফ্রি অফারে ৫০এমইউ৬১০০ মডেলের স্যামসাং স্মার্ট টিভির সঙ্গে ক্রেতা একটি ৪০এম৫০০০ টিভি ফ্রি পাবেন এবং ৫৫এম৬৩০০ মডেলের টিভির সঙ্গে একটি ৪০এম৫১০০ মডেলের টিভি ফ্রি পাবেন

বর্তমানে দেশব্যাপী ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৪ চালাচ্ছে ওয়ালটন। ক্যাম্পেইনের আওতায় বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নসহ দেশের যেকোনো প্লাজা ও পরিবেশক শোরুম থেকে টেলিভিশন কিনে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাবেন ২০০ থেকে ১ লাখ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশ ভাউচার অথবা মোটরসাইকেল, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, ফ্রিজ, এলইডি টিভি, ওভেনসহ অসংখ্য পণ্য ফ্রি।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উপলক্ষে এস্কোয়্যার ইলেকট্রনিকস লিমিটেড বিশেষ অফার ঘোষণা করেছে। মেলার ১০ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়নে শার্প টিভিতে এ অফার চলছে। শার্প এলইডি টিভির সঙ্গে পাচ্ছেন ৫০ হাজার টাকা পর্যন্ত নগদ মূল্যছাড়। এ ছাড়া পাচ্ছেন সাউন্ড বার, ইনস্টলেশন ও মোবাইল রিচার্জ। এ ছাড়া মেলায় প্রতিষ্ঠানটির ৩২ ইঞ্চি এলইডি টিভি ২০ হাজার, ৪০ ইঞ্চি টিভি ৪২ হাজার, ৪৫ ইঞ্চি স্মার্ট ফোরকে এলইডি টিভি ৭৫ হাজার ও ৫০ ইঞ্চি স্মার্ট ফোরকে এলইডি টিভি ১ লাখ ১০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

এই শীতে ইলেকট্রা এলইডি টিভিতে ‘বিগ সেলস অফার’ ঘোষণা করেছে। এই ব্র্যান্ডের যেকোনো আকারের এলইডি টিভি ক্রয় করলে ক্রেতারা পাবেন ৩৫ শতাংশ পর্যন্ত ক্যাশ ব্যাক। প্রতিটি টিভির সঙ্গে রয়েছে ওয়াল হ্যাঙ্গার ও ক্যালেন্ডার।