পুরোনো বদলে নতুন টিভি

বাসার পুরোনো টিভি বদলে নতুন টিভি কেনার কথা অনেক দিন ধরে চিন্তা করছেন চাকরিজীবী শামসুল হক। কিন্তু নতুন টিভি কিনলে পুরোনো টিভিটি কী করবেন? এমন চিন্তাও তাঁর মাথায় ঘুরপাক খাচ্ছে। হঠাৎ পত্রিকার একটি বিজ্ঞাপনে চোখ আটকে গেল। পুরোনো টিভি বদলে নতুন টিভি কেনার সুবিধা দিয়ে বিজ্ঞাপন দিয়েছে একটি প্রতিষ্ঠান। অফারটি দেখে একই সঙ্গে দুটি সুবিধাই পেলেন শামসুল হক। এখন তিনি পুরোনো টিভি বদলে কিছুটা কম দামে পছন্দের নতুন টিভিটি কিনতে পারবেন।

এ শীতে সনি-র‌্যাগস ঘোষণা করেছে ‘গ্রেট এক্সচেঞ্জ’ অফার। এই অফারে যেকোনো পুরোনো টিভির বদলে কেনা যাবে নতুন সনি ব্রাভিয়া এলইডি টিভি। যেসব ক্রেতা তাঁদের পুরোনো সিআরটি টিভি বা এলসিডি টিভির বদলে নতুন সনি ব্রাভিয়া টিভি চান, তাঁদের জন্য সনি ব্রাভিয়া সাউথ ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট আতসুশি এন্দোর ঘোষণা অনুযায়ী চলছে গ্রেট এক্সচেঞ্জ অফার।

সনি এসএসইএ এএনপি ফান্ডের সরাসরি ভর্তুকিতে চলছে এই এক্সচেঞ্জ অফার। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, ২০১৯ সালের সনি জাপানের মার্কেট বাজেটের একটি বড় অংশ ব্যয় করা হবে বাংলাদেশে সনি ব্রাভিয়া ব্র্যান্ড ভক্তদের পুরোনো টিভি বদলে নতুন সনি ব্রাভিয়া টিভি সরবরাহ করার জন্য। সনি প্রমোশন ফান্ড দিয়ে ভর্তুকির মাধ্যমে সরবরাহ করা হচ্ছে নতুন সনি ব্রাভিয়া এলইডি টিভি। আর তাই সারা দেশে সনি-র‍্যাংগসের সব দোকানে উপচে পড়া ক্রেতার ভিড়। ক্রেতারা তাঁদের পুরোনো টিভিটি যত বড় সনি ব্রাভিয়া টিভির সঙ্গে বিনিময় করবেন, তত বেশি বিনিময় মূল্য উপভোগ করার সুযোগ পাবেন। যেমন ক্রেতা একটি পুরোনো ২১ ইঞ্চি সনি সিআরটি টিভির বিনিময় মূল্য ৩২ ইঞ্চি সনি স্মার্ট এলইডি স্মার্ট সঙ্গে ১২ হাজার টাকা, ৪৩ ইঞ্চি সনি ফুল এইচডি স্মার্ট এলইডি টিভির সঙ্গে ২৬ হাজার টাকা এবং ৫০ ইঞ্চি সনি ফুল এইচডি স্মার্ট এলইডি টিভির সঙ্গে ৩২ হাজার টাকা ছাড় পাবেন।

পাশাপাশি রাংগস ইলেকট্রনিকস লিমিটেডের নিজস্ব বিনিয়োগে রাংগস এডকন ফান্ডের আওতায় সনি ব্র্যান্ড ভক্তদের পাশাপাশি র‍্যাংগস ব্র্যান্ড ভক্তদের জন্যও এই সনি-র‍্যাংগস গ্রেট এক্সচেঞ্জ অফারে রাখা হয়েছে বিশেষ সুযোগ। যার মাধ্যমে ৩২ ইঞ্চি রাংগস স্মার্ট এলইডি টিভির সঙ্গে পুরোনো ২১ ইঞ্চি সিআরটি টিভির বিনিময় মূল্য সাত হাজার টাকা।

ট্রান্সকম ডিজিটাল তাদের ট্রান্সটেক এলইডি টিভিতে ‘ফাটাফাটি এক্সচেঞ্চ’ সুবিধা দেওয়ার ঘোষণা দিয়েছে। এ সুবিধায় ট্রান্সটেকের পুরোনো টিভির বদলে সাশ্রয়ী মূল্যে ট্রান্সটেক এলইডি টিভি কেনার সুযোগ দিয়েছে। এই অফারের আওতায় ২৪ ইঞ্চি টিভি ৮ হাজার ৩০০ টাকা, ৩২ ইঞ্চি টিভি ১৫ হাজার টাকা, ৪০ ইঞ্চি টিভি ২২ হাজার ২০০ টাকা এবং ৪৩ ইঞ্চি টিভি ৩৩ হাজার ২০০ টাকা মূল্যে পাওয়া যাবে। এ ছাড়া শীত উপলক্ষে ট্রান্সটেক টিভির নির্দিষ্ট মডেলে উপহার হিসেবে দেওয়া হচ্ছে শীতের জ্যাকেট।

সিঙ্গার টিভি নতুন বছর উপলক্ষে এলইডি টিভিতে বিশেষ ছাড়ের ঘোষণা দিয়েছে। প্রতিষ্ঠানটির যেকোনো মডেলের এলইডি টিভিতে ছয় হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় পাওয়া যাবে। এ ছাড়া পুরাতন টিভি বদলে নতুন টিভি কেনার সুযোগও পাচ্ছেন ক্রেতারা।