অনলাইনে দেওয়া যাবে আইইএলটিএস ফি

ব্রিটিশ কাউন্সিল (বাংলাদেশ) এবং এসএসএলকমার্জের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের কর্মকর্তারা। ছবি: সংগৃহীত
ব্রিটিশ কাউন্সিল (বাংলাদেশ) এবং এসএসএলকমার্জের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের কর্মকর্তারা। ছবি: সংগৃহীত

এখন অনলাইনে ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএস পরীক্ষার ফি দেওয়া যাবে। বিষয়টি নিয়ে ব্রিটিশ কাউন্সিল (বাংলাদেশ) এবং এসএসএলকমার্জের মধ্যে সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

ফলে এসএসএলকমার্জের পেমেন্ট গেটওয়ে ব্যবহার করবে ব্রিটিশ কাউন্সিল। সম্প্রতি এসএসএল ওয়্যারলেসের নিউ ইস্কাটন রোডের করপোরেট অফিসে এ নিয়ে চুক্তি হয়।

ব্রিটিশ কাউন্সিল একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান, যারা আন্তর্জাতিক সংস্কৃতি ও ইংরেজি শিক্ষাবিষয়ক কর্মসূচি নিয়ে বাংলাদেশে কাজ করছে। প্রতিষ্ঠানটি বাংলাদেশের শিক্ষার্থী এবং সাধারণ মানুষের ইংরেজি ভাষায় দক্ষতা বাড়ানোর জন্য আইইএলটিএসসহ বিভিন্ন ধরনের প্রশিক্ষণ কর্মসূচি, পরামর্শ দান ও সার্টিফিকেট প্রদান করে থাকে।

এসএসএল ওয়্যারলেস বাংলাদেশের শীর্ষস্থানীয় পেমেন্ট গেটওয়ে সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, যারা অনুমোদিত পেমেন্ট সিস্টেমস অপারেটর (পিএসও) এবং বাংলাদেশে পিসিআই ডিএসএস কমপ্লায়েন্ট সেবা প্রদানকারী। ডিজিটাল পেমেন্ট সিস্টেম নিয়ে বাংলাদেশের ডিজিটাল এবং ই-কমার্স খাতে দীর্ঘ সময় ধরে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্রিটিশ কাউন্সিলের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডিরেক্টর এক্সামিনেশন সেবাসটিয়ান, হেড অব এক্সিম ডিস্ট্রিবিউশন আশরাফুল আজাদ, হেড অব প্রকিউরমেন্ট আশরাফুল ইসলাম, এসএসএল ওয়্যারলেসের প্রধান পরিচালন কর্মকর্তা আশিস চক্রবর্তী, প্রধান কারিগরি কর্মকর্তা শাহজাদা রেদওয়ান প্রমুখ।