নতুন স্মার্টফোন আনল স্যামসাং

গ্যালাক্সি এ৫০ ও এ৩০
গ্যালাক্সি এ৫০ ও এ৩০

দেশের বাজারে ‘গ্যালাক্সি এ’ সিরিজে নতুন দুই মডেলের স্মার্টফোন আনল স্যামসাং বাংলাদেশ। যাঁরা সোশ্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচারে আগ্রহী, তাঁদের লক্ষ্য করে গ্যালাক্সি এ৫০ ও এ৩০ ফোনটি বাজারে ছাড়ার কথা বলছে প্রতিষ্ঠানটি।

স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, ‘রেডি, অ্যাকশন’ ট্যাগলাইনের গ্যালাক্সি এ৫০ স্মার্টফোনটিতে সুপার অ্যামোলেড ইনফিনিটি-ইউ ৬.৪ ইঞ্চির ফুলএইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ২৫ মেগাপিক্সেল (লো-লাইট), ৮ মেগাপিক্সেল (আলট্রা-ওয়াইড), ৫ মেগাপিক্সেল (লাইভ ফোকাস) লেন্সের সমন্বয়ে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। ডিভাইসটির ক্যামেরা দিয়ে ১২৩ ডিগ্রি আলট্রা-ওয়াইড ভিডিও সুবিধা উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। গ্যালাক্সি এ৫০ ডিভাইস দিয়ে ২৪০ ফ্রেম পার সেকেন্ডে (এফপিএস) স্লো-মো ভিডিও তৈরি করা যাবে। ডিভাইসটিতে রয়েছে অনস্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

গ্যালাক্সি এ৩০ স্মার্টফোনটির পেছনে ১৬ মেগাপিক্সেল (লো-লাইট) ও ৫ মেগাপিক্সেল (আলট্রা-ওয়াইড) সমৃদ্ধ ডুয়েল লেন্সের ক্যামেরা ও সামনে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। গ্যালাক্সি এ৫০-এর মতোই ডিভাইসটিতে আছে সুপার অ্যামোলেড ইনফিনিটি-ইউ ৬.৪ ইঞ্চির ফুলএইচডি প্লাস ডিসপ্লে, চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং এবং টাইপ-সি পোর্ট।

স্যামসাং বাংলাদেশের মোবাইল বিভাগের প্রধান মো. মূয়ীদুর রহমান বলেন, ‘নতুন যুগের সঙ্গে তাল মিলিয়ে চলার সূত্র ধরে দেশের বাজারে গ্যালাক্সি এ সিরিজের নতুন দুটি ডিভাইস নিয়ে এসেছি আমরা। স্যামসাং সব সময় চেষ্টা করে ক্রেতাদের মূল চাহিদা পূরণের। দেশের সব স্যামসাং স্টোরে ও অনুমোদিত অন্যান্য মোবাইল আউটলেটগুলোয় গ্যালাক্সি এ৫০ কেনা যাবে। এর দাম ২৬ হাজার ৯৯০ টাকা। অনলাইন প্ল্যাটফর্ম পিকাবু ডটকমে ছয় মাসের কিস্তি–সুবিধা থাকবে। গ্যালাক্সি এ৩০ ডিভাইসটির দাম ২২ হাজার ৯৯০ টাকা।