কোট শেয়ার করার অ্যাপ কিনল টুইটার

লেখার মধ্যে বিভিন্ন কোট হাইলাইট করার বিশেষ অ্যাপ ‘হাইলি’ অধিগ্রহণ করেছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার। হাইলির প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যান্ড্রু কোর্টার গতকাল বুধবার ব্লগিং প্ল্যাটফর্ম মিডিয়ামের এক পোস্টে এ তথ্য জানান।

টুইটারে হাইলির ভূমিকা সম্পর্কে বিস্তারিত জানাননি অ্যান্ড্রু কোর্টার। টুইটার কর্তৃপক্ষ প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের কাছে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

হাইলিকে কেনার মূল উদ্দেশ্য হচ্ছে এর কর্মীদের টুইটারের সঙ্গে যুক্ত করা। হাইলি নিয়ে খুব বেশি আগ্রহ নেই টুইটার কর্তৃপক্ষের। হাইলি নিয়ে কী করা হবে, টুইটার কর্তৃপক্ষ সে বিষয় জানায়নি। তবে টুইটারের আলাপচারিতার ফিচার উন্নত করতে এটি ভূমিকা রাখবে বলে ধারণা করা হয়।

হাইলি মূলত ব্রাউজার প্লাগইন ও আইওএস অ্যাপ হিসেবে পরিচিত। এর মাধ্যমে কোনো লেখার ভেতর থাকা পুরো কোট হাইলাইট করার এবং তা মেইল, সামাজিক যোগাযোগের মাধ্যম ও স্ল্যাক প্ল্যাটফর্মে শেয়ার করার সুবিধা আছে। ব্যবহারকারীরা পরে তাদের কোটগুলো একত্রে দেখতে পারেন।

হাইলির পক্ষ থেকে বলা হচ্ছে, টুইটারের অধীনে যাওয়ার ফলে তারা ২৬ এপ্রিল থেকে স্ল্যাক ও আইওএস অ্যাপ প্ল্যাটফর্ম থেকে সরে যাবে। তবে ব্যবহারকারীর সব হাইলাইট তারা রাখার প্রতিশ্রুতি দিয়েছে। এখন পর্যন্ত ক্রোম, সাফারি, ফায়ারফক্সের প্লাগইনটি বন্ধ করার কোনো ঘোষণা আসেনি।