জাতীয় ডোমেইন অ্যান্ড ওয়েব হোস্টিং সম্মেলনে রেজিস্ট্রো

রেজিস্ট্রো লোগো
রেজিস্ট্রো লোগো

আজ ২৭ এপ্রিল প্রথমবারের মতো রাজধানী ঢাকার কারওয়ান বাজারে ইউটিসি ভবনে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় ডোমেইন অ্যান্ড ওয়েব হোস্টিং সম্মেলন। বাংলাদেশ ডোমেইন হোস্টিং প্রোভাইডার অ্যাসোসিয়েশনের (বিডিএইচপিএ) উদ্যোগে আয়োজিত সম্মেলনে দেশের ডোমেইন ও হোস্টিং খাতের প্রতিষ্ঠানগুলো অংশ নিচ্ছে। সম্মেলনে প্লাটিনাম স্পনসর হিসেবে থাকছে দেশের প্রথম আইকান অনুমোদিত ডোমেইন রেজিস্ট্রার রেজিস্ট্রো (rezistro.com)।

আয়োজকেরা জানান, দিনব্যাপী এ সম্মেলনে ডোমেইন হোস্টিং–বিষয়ক নানা তথ্য পাওয়া যাবে। সামিটে বিভিন্ন প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন থাকবে। সামিটে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি আলমাস কবির। সভাপতিত্ব করবেন বিডিএইচপিএর সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া। এতে দেশের সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং দেশের স্বনামধন্য ও শীর্ষস্থানীয় প্রযুক্তি পেশাজীবীরা উপস্থিত থাকবেন। সম্মেলনে ডোমেইন ও ওয়েব হোস্টিং ইন্ডাস্ট্রির বিভিন্ন দিক, যেমন: সম্ভাবনা ও সমস্যা, বাজার, পেশা ইত্যাদি নিয়ে একাধিক সেমিনার অনুষ্ঠিত হবে। সামিটে প্রায় ৩০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

রেজিস্ট্রোর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মেহেদি হাসান বলেন, দেশে প্রথমবারের মতো ডোমেইন ও হোস্টিং খাতের প্রতিষ্ঠানগুলোকে নিয়ে আয়োজিত এ সম্মেলনে এই খাতের বর্তমান অবস্থা ও সম্ভাবনার বিষয়গুলো তুলে ধরা হবে। এতে ‘রেজিস্ট্রো’ অংশ নিয়েছে। সামিটে রেজিস্ট্রোর আলাদা একটি সেশন থাকবে। বিজ্ঞপ্তি।