দেশে রেনো সিরিজের নতুন দুই স্মার্টফোন

রেনো সিরিজের স্মার্টফোন
রেনো সিরিজের স্মার্টফোন

দেশের বাজারে রেনো সিরিজের দুটি স্মার্টফোন ‘রেনো’ এবং ‘রেনো ১০ এক্স জুম’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো। গতকাল সোমবার রাজধানীর একটি হোটেলে নতুন স্মার্টফোনে নতুন দুটি স্মার্টফোন উন্মোচন করে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড্যামন ইয়াং, গ্রামীণফোনের ডিভাইস বিভাগের প্রধান সর্দার শওকত আলী, অপো বাংলাদেশের ব্র্যান্ড প্রধান আইয়োনো ও পিআর ব্যবস্থাপক মো. ইফতেখার।

অনুষ্ঠানে জানানো হয়, দেশে ফ্ল্যাগশিপ ফোন হিসেবে অপো রেনো ও অপো রেনো ১০ এক্স জুমের দাম নির্ধারণ করা হয়েছে ৪৯ হাজার ৯৯০ ও ৭৯ হাজার ৯৯০ টাকা। ৬.৪০-ইঞ্চি মাপের অপো রেনো ও ৬.৬ ইঞ্চি মাপের রেনো ১০ এক্স জুমে অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। রেনোতে রয়েছে ডুয়েল ক্যামেরা সেট-আপ যার প্রাথমিক ক্যামেরাটি সনি আইএমএক্স ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। অপো রেনো ১০ এক্স জুম স্মার্টফোনটিতে ট্রিপল ক্যামেরা সেট-আপ। অপো রেনো ১০ এক্স জুমে রয়েছে ১০ এক্স লস-লেস হাইব্রিড জুম এবং ৫০ এক্স ডিজিটাল জুম। দুটি ফোনে সেলফি ক্যামেরা স্থাপন করা হয়েছে একটি রাইজিং প্ল্যাটফর্মে। রেনোতে রয়েছে ৩৭৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও অপো রেনো ১০ এক্স জুমে রয়েছে ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। একটিতে রয়েছে ৮ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজ ও অপারটিতে ৮ গিগাবাইট র‍্যাম এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ। গ্রামীণফোন ব্যবহারকারী ফোন কিনলে ৮ গিগাবাইট ৪জি ইন্টারনেট ডেটা বিনা মূল্যে পাবেন।