'এপিএসি বিজনেস' ম্যাগাজিনে 'ডি মানি'

সোনিয়া বশির কবির ও আরিফ বশির
সোনিয়া বশির কবির ও আরিফ বশির

‘এপিএসি বিজনেস’ ম্যাগাজিনে চলতি বছরের সম্ভাবনাময় শীর্ষ ১০ ওয়ালেটের তালিকায় স্থান পেয়েছে বাংলাদেশের ফিনটেক স্টার্টআপ ডি মানি বাংলাদেশ। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, শীর্ষ ১০ ওয়ালেটের তালিকায় দক্ষিণ এশিয়া থেকে স্থান পাওয়া একমাত্র ওয়ালেট ডি মানি।

এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে প্রযুক্তি ও প্রযুক্তি–সংশ্লিষ্ট খাতের প্রবণতা এবং এ খাতের প্রধান তথ্য কর্মকর্তা, প্রধান পরিচালন কর্মকর্তাসহ নীতিনির্ধারকদের মতামত ও প্রত্যাশা নিয়ে কাজ করে ম্যাগাজিনটি।

এবারের সংখ্যায় এশিয়া প্যাসিফিক অঞ্চলে ফিনটেক খাতে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলোর সম্ভাবনা পর্যবেক্ষণ করা হয়েছে।

মাইক্রোসফট বাংলাদেশের সাবেক কান্ট্রি ব্যবস্থাপক সোনিয়া বশির কবির ও আরিফ বশির ডি মানির সহপ্রতিষ্ঠাতা এবং প্রতিষ্ঠানটিতে চেয়ারম্যান হিসেবে উদ্যোক্তা অঞ্জন চৌধুরী।

এক লিখিত বিজ্ঞপ্তিতে সোনিয়া বশির কবির বলেন, ‘অনুন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে আরোহণের ক্ষেত্রে ডিজিটাল অন্তর্ভুক্তি (পেমেন্ট সুবিধা অন্যতম বিবেচনায়) খুবই গুরুত্বপূর্ণ চালিকাশক্তি। আর্থিক অন্তর্ভুক্তির চ্যালেঞ্জ নিয়ে আমরা আমাদের যাত্রা শুরু করি। আর্থিক অন্তর্ভুক্তি থেকে আর্থিকভাবে ভালো থাকায় ডিজিটাল ইকোসিস্টেমে তৈরিতে আমাদের ব্যবসায়িক কৌশল বিস্তৃত করছি। সেপ্টেম্বরে ডি মানির উদ্বোধন করা হবে।’