বাংলাদেশে তৈরি ওয়ালটনের নতুন ফোন বাজারে

প্রিমো এনএইচফোর
প্রিমো এনএইচফোর

বাংলাদেশে তৈরি সাশ্রয়ী মূল্যের বড় পর্দার নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে প্রযুক্তিপণ্যের দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। যার মডেল ‘প্রিমো এনএইচফোর’। এর দাম ৪ হাজার ৯৯৯ টাকা।

ওয়ালটন সেল্যুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, ৫.৭ ইঞ্চি পর্দার ফোনটিতে ব্যবহৃত হয়েছে ১৮: ৯ রেশিওর ফুলভিউ ডিসপ্লে। নতুন এই ফোনে আছে ১.৩ গিগাহার্টজের কোয়াডকোর প্রসেসর। রয়েছে ১ গিগাবাইট ডিডিআরথ্রি র‍্যাম, ৮ গিগাবাইট স্টোরেজ।

এই ফোনের উভয় পাশে ব্যবহার করা হয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা। অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে পরিচালিত স্মার্টফোনটির পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ২৪০০ মিলি–অ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি।

ডুয়েল সিম–সমর্থিত ফোনটির কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪.২, মাইক্রো ইউএসবি ২, ল্যান হটস্পট, ওটিএ সুবিধা। সেন্সর হিসেবে আছে জিপিএস, এ-জিপিএস, এক্সিলারোমিটার, লাইট (ব্রাইটনেস), প্রোক্সিমিটি ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও।

ওয়ালটন কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশে তৈরি স্মার্টফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে ত্রুটি দেখা দিলে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেবে তারা।