দেশের বাজারে তিন ট্যাবলেট আনল লেনোভো

নতুন ট্যাবলেট কম্পিউটার উদ্বোধন করেছেন লেনোভো ও স্মার্ট টেকনোলজিসের কর্মকর্তারা।
নতুন ট্যাবলেট কম্পিউটার উদ্বোধন করেছেন লেনোভো ও স্মার্ট টেকনোলজিসের কর্মকর্তারা।

দেশের বাজারে লেনেভো ব্র্যান্ডের ট্যাব ‘ভি ৭ ’, ‘এম ১০’ ও ‘৮ প্লাস’ নামে তিনটি মডেলের ট্যাবলেট কম্পিউটারের ঘোষণা দিল প্রযুক্তিপণ্য বিপণকারী প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলিজস বিডি লিমিটেড। আজ মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এ ট্যাবের ঘোষণা দেওয়া হয়। অনুষ্ঠানে জানানো হয়, শিগগিরই এ ট্যাবগুলো দেশের বাজারে পাওয়া যাবে।

স্মার্ট টেকনোলজিসের লেনেভো ব্যবসার প্রধান এ এস এম শওকত মিল্লাত বলেন, দেশে ট্যাবলেটের বাজার বাড়ছে। এ বাজারে ক্রেতাদের আগ্রহ দেখে ৭,৮ ও ১০ ইঞ্চি মাপের নতুন তিনটি লেনোভো ট্যাব উন্মুক্ত করা হচ্ছে। বর্তমানে ৬.৯৫ ইঞ্চি থেকে শুরু করে ১০.১ ইঞ্চি পর্যন্ত বিভিন্ন সাইজের বেশ কিছু মডেলের ট্যাবলেট বাংলাদেশের বাজারে রয়েছে। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা এদেশের বাজারে আরও ৩টি নতুন ট্যাবলেট ছাড়ছি। ট্যাবলেটগুলো ২ সপ্তাহের মধ্যে বাজারে সহজলভ্য হবে। এখনো এগুলোর দাম নির্ধারণ করা হয়নি।

সার্ক দেশগুলোর লেনোভোর ট্যাব ব্যবসার প্রধান সামীর ভার্সনি বলেন, বাংলাদেশ ও ভারতসহ এশিয়ার বেশ কয়েকটি দেশে লেনোভো ট্যাবের চাহিদা বেড়েছে। গত বছরে শুধু বাংলাদেশের টেলিকম খাতে ১ লাখ ৬৫ হাজার ইউনিট লেনেভো ট্যাব বিক্রি করা হয়েছে। এখন সরকারি পর্যায়ের পাশাপাশি মেডিকেল, শিক্ষাসহ বিভিন্ন খাতে ট্যাবের চাহিদা বাড়ছে। আকৃতিতে ৭ ইঞ্চি মাপের হলেও স্মার্টফোনে নানা সুবিধা আছে এতে।

সামীর আরও বলেন, বৈশ্বিক পর্যায়ে পিসি ও ট্যাবের বাজারে এক নম্বরে লেনোভো। এশিয়া অঞ্চলেও ব্যাপক প্রবৃদ্ধি ঘটছে লেনোভোর। গত ৫ বছরে বাংলাদেশের বাজারে ভালো করছে লেনোভো। আজ ভি৭ নামের যে অ্যান্ড্রয়েড ট্যাবটি বাজারে আনা হচ্ছে যা চলার পথে নানা কাজে ব্যবহার করা যাবে। এর মধ্যে হালকা বেজেলের ৬ দশমিক ৯ ইঞ্চি মাপের ফুল এইচডি ডিসপ্লের ট্যাবটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ চিপসেট, ডলবি অডিও স্পিকার, ফোরজি নেটওয়ার্ক সমর্থন, ৫১৮০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা পাওয়া যাবে। এতে ফিঙ্গারপ্রিন্ট ও ফেসিয়াল রিকগনিশন ফিচার থাকবে। অন্যান্য মডেলগুলোতেও আইরিশ ক্যামেরা থাকায় রেটিনা স্ক্যানিং সুবিধা পাওয়া যাবে।