পিকাবুতে লেনোভোর এ৫ ও এ৬

লেনোভোর স্মার্টফোন। ছবি: লেনোভোর সৌজন্যে
লেনোভোর স্মার্টফোন। ছবি: লেনোভোর সৌজন্যে

দেশের বাজারে লেনোভো ব্র্যান্ডের স্মার্টফোন এখন পাওয়া যাবে অনলাইন শপ পিকাবুতে। দীর্ঘ বিরতির পর লেনোভো এ সিরিজের নতুন স্মার্টফোন এ৫ এবং এ৬ নোট বাংলাদেশে নতুন নিয়ে এসেছে স্মার্ট টেকনোলজিস। নতুন দুটি স্মার্টফোন দিয়ে অনলাইনে নতুন করে যাত্রা শুরু করছে লেনোভো।

লেনোভো এ৫ মডেলের ফোনটিতে রয়েছে ৩ জিবি র‍্যাম, ১৬ জিবি রম এবং ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। ডিভাইসটির পেছন দিকে এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এ ছাড়া এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি আছে পেছন দিকে। এর দাম ৯ হাজার ৯৯০ টাকা।

লেনোভো এ৬ ফোনটি ৬.০৮৮ ইঞ্চি মাপের। এতে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম ব্যবহৃত হয়েছে। স্মার্টফোনটিতে চার হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারির পাশাপাশি রয়েছে ১০ ওয়াটের টার্বো চার্জিং সুবিধা। লেনোভো এ৬ নোটের অন্যতম আকর্ষণ হচ্ছে এর ডুয়েল ক্যামেরা যাতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির পেছন দিকে এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের এ আই ক্যামেরা। সামনের দিকে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এর দাম ১২ হাজার ৯৯০ টাকা।