ব্র্যান্ড ফোরামের আয়োজনে পুরস্কার পেল ডেলিগ্রাম

ডেলিগ্রামের পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ওয়াইজ রহিম। ছবি: ডেলিগ্রামের সৌজন্যে
ডেলিগ্রামের পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ওয়াইজ রহিম। ছবি: ডেলিগ্রামের সৌজন্যে

সম্প্রতি বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত ‘ডিজিটাল মার্কেটিং পুরস্কার’ বিষয়ক অনুষ্ঠানে সেরা ই-কমার্স প্ল্যাটফর্ম বিভাগে ‘গোল্ড অ্যাওয়ার্ড’ পেয়েছে ডেলিগ্রাম। গ্রাহক সেবা ও ঝামেলাহীন কেনাকাটার সুবিধার ডিজিটাল উদ্যোগ হিসেবে এ পুরস্কার পেয়েছে প্রতিষ্ঠানটি।

ডেলিগ্রাম রহিম আফরোজ গ্রুপের একটি প্রতিষ্ঠান। অনলাইন প্ল্যাটফর্মে প্রয়োজনীয় পণ্য সহজে পৌঁছে দিতে কাজ করছে প্রতিষ্ঠানটি।

ডেলিগ্রামের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাসায় বসে ডেলিগ্রামের ওয়েবসাইটে থাকা পণ্য থেকে পছন্দের প্রোডাক্টটি অনলাইনে ফরমাশ দিয়ে এজেন্ট পয়েন্ট থেকে তা গ্রহণ করা যাবে। ডেলিগ্রাম পণ্যটি পৌঁছে দেবে নির্ধারিত এজেন্ট পয়েন্টে। এ ক্ষেত্রে কোন ধরনের ডেলিভারি চার্জ প্রযোজ্য হবে না। এজেন্ট পয়েন্টে গিয়েও পণ্য ফরমাশ করা যাবে এবং পাওয়া যাবে বিক্রয় পরবর্তী সেবা। হোম ডেলিভারি সুবিধাও রয়েছে। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, নারায়ণগঞ্জ, গাজীপুর ও কুমিল্লায় পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু করেছে প্রতিষ্ঠানটি। বর্তমানে এর এজেন্ট পয়েন্টের সংখ্যা ৩৫০।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ওয়াইজ রহিম জানান, ডেলিগ্রামের (www.deligram.com) সঙ্গে পাড়ার মুদি দোকানদার এজেন্ট হিসেবে কাজ করে। এ ক্ষেত্রে যাদের ইন্টারনেট ব্যবহারের সুবিধা নেই বা অনলাইনে কেনাকাটার আগ্রহ থাকলেও ফরমাশ করার ক্ষেত্রে আত্মবিশ্বাসী নন, তারা ওই দোকান থেকে ডেলিগ্রামের পণ্য ফরমাশ দিতে পারেন।