মোবাইল ফোনে আইএসও সনদ পেল ওয়ালটন

ওয়ালটন স্মার্টফোন। ছবি: ওয়ালটনের সৌজন্যে
ওয়ালটন স্মার্টফোন। ছবি: ওয়ালটনের সৌজন্যে

আন্তর্জাতিক সংস্থা ‘ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডারডাইজেশন’ (আইএসও) সনদ অর্জন করেছে ওয়ালটন মোবাইল। প্রথম বাংলাদেশি মোবাইল ফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড তিনটি ক্যাটাগরিতে এ সনদ পেয়েছে। সনদগুলো হচ্ছে: আইএসও ৯০০১: ২০১৫ (কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম), আইএসও ১৪০০১: ২০১৫ (এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট সিস্টেম) এবং আইএসও ৪৫০০১: ২০১৮ (অকুপেশনাল হেলথ অ্যান্ড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেম)। এ সনদ পাওয়ায় ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ফোন বিশ্ববাজারে গ্রহণযোগ্যতা পাবে।

ওয়ালটন মোবাইলের হেড অব অপারেশনস এস এম রেজওয়ান আলম জানান, ক্রেতা চাহিদা অনুযায়ী মানসম্মত মোবাইল ফোন উৎপাদন ও সরবরাহ করায় কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেমের ওপর আইএসও ৯০০১: ২০১৫ সনদ পেয়েছে ওয়ালটন। গ্রাহক ও অন্যান্য অংশীজনদের চাহিদা অনুযায়ী সঠিক ও মানসম্পন্ন মোবাইল ফোন উৎপাদন, সরবরাহ ও মানোন্নয়নের ক্ষেত্রে এ স্বীকৃতি সহায়ক ভূমিকা পালন করবে বলে মনে করেন তিনি। পরিবেশ সুরক্ষায় নিয়মতান্ত্রিক পদ্ধতিতে উৎপাদন প্রক্রিয়া থেকে শুরু করে কারখানার সর্বত্র পরিবেশগত কর্মদক্ষতা বৃদ্ধি করার এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট সিস্টেম সনদ অর্জন করেছে দেশের প্রথম মোবাইল ফোন উৎপাদনকারী প্রতিষ্ঠানটি। এর পাশাপাশি উচ্চমানের পেশাগত স্বাস্থ্য ও কর্মপরিবেশ এবং উত্তম নিরাপত্তাব্যবস্থার জন্য পেয়েছে আরেকটি সনদ।

ওয়ালটন কর্তৃপক্ষ জানিয়েছে, ২০১৭ সালে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে দেশের প্রথম মোবাইল ফোন উৎপাদন কারখানা চালু করে ওয়ালটন। কারখানা চালুর পর এখন পর্যন্ত প্রায় ৬০ লাখ মোবাইল ফোন উৎপাদন ও বাজারজাত করেছে ওয়ালটন, যার মধ্যে রয়েছে ১৬ লাখ স্মার্টফোন এবং ৪৪ লাখ ফিচার ফোন। সাশ্রয়ী দামে উন্নত ফিচারসমৃদ্ধ হ্যান্ডসেট আনায় গ্রাহকপ্রিয়তা অর্জন করেছে ওয়ালটন। বিজ্ঞপ্তি